• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

সৈয়দপুরে যাওয়া হলো না বিমানটির!

প্রকাশ:  ২১ মার্চ ২০১৮, ০১:১০
নিজস্ব প্রতিবেদক

যান্ত্রিক ত্রুটির কারণে উড্ডয়নের ১৬ মিনিট পরেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ।

২০ মার্চ, মঙ্গলবার দুপুরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজে (ফ্লাইট বিজি ৪৯৩) এ ঘটনা ঘটে। এতে দুর্ঘটনা থেকে বেঁচে যান ৬৭ জন যাত্রী।

সম্পর্কিত খবর

    জানা গেছে, মঙ্গলবার দুপুর ১২টা ২৮ মিনিটে ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশে ছেড়ে যায় বিমান বাংলাদেশের উড়োজাহাজটি। উড়ার কিছুক্ষণ পর যান্ত্রিক ত্রুটি দেখা দিলে, পাইলট উড়োজাহাজটিকে ১২টা ৪৪ মিনিটে শাহজালাল বিমানবন্দরে ফিরিয়ে নিয়ে অাসেন।

    এদিকে, জরুরি অবতরণের পর দুই দফায় ফ্লাইটের সময় পাল্টানোর পর বলা হয়, ফ্লাইটটি আর ঢাকা ছেড়ে যাবে না।

    উড়োজাহাজটি কখন উড্ডয়ন করবে—তা জানতে সারা দিনই উড়োজাহাজ আর টার্মিনালে আসা-যাওয়া করেন ৬৭ জন যাত্রী। চূড়ান্ত ঘোষণা জানার পর উড়োজাহাজটি থেকে নেমে অভ্যন্তরীণ টার্মিনালে এসে মারমুখী হয়ে ওঠেন যাত্রীরা। ঢাকা থেকে সৈয়দপুর যেতে সড়কপথে সাধারণত সাত-আট ঘণ্টা সময় লাগে। কিন্তু নয় ঘণ্টা পরও ফ্লাইটটি ছাড়বে না বলে জানানো হলে ক্ষুব্ধ হয়ে ওঠেন যাত্রীরা।

    এদিকে সৈয়দপুরেও ঢাকাগামী ফিরতি ফ্লাইটের অপেক্ষায় ছিলেন ৭০ জন যাত্রী। তাঁরাও একই ধরনের দুর্ভোগের শিকার হন। সারা দিন তাঁদের জন্য বিমান কর্তৃপক্ষ খাবারের ব্যবস্থাও করেনি বলে যাত্রীরা জানান। পরে ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত রাতে তাঁদের জানানো হয়।

    বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, আগামীকাল কখন ফ্লাইটটি ঢাকা ছেড়ে যাবে, সে সিদ্ধান্ত পরে জানানো হবে। তবে বিমানটির যান্ত্রিক ত্রুটির কারণ জানা যায়নি। এ জন্য তদন্ত কমিটি গঠন করা হবে।

    ঢাকা থেকে উড্ডয়নের পর ত্রুটি দেখা দিলেও উড়োজাহাজটি শাহজালাল বিমানবন্দরে ‘স্বাভাবিক’ অবতরণ করে। সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়। ঢাকায় উড়োজাহাজটির যান্ত্রিক ত্রুটি সারিয়ে ট্রায়াল রান করানো হয়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close