• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

চোরের ২৫০০ দিন, পুলিশের এক দিন!

প্রকাশ:  ২৪ জুন ২০১৮, ১৯:৩০ | আপডেট : ২৪ জুন ২০১৮, ২১:২৯
চট্টগ্রাম প্রতিবেদক

কমপক্ষে আড়াই হাজার চুরির অভিজ্ঞতা তাদের ঝুলিতে। এবার তারা হাজির হলেন থানায়। হয়েছে ফটোসেশনও। সেখানে তারা জানিয়েছেন চুরির সূত্রসমূহের আদ্যোপান্ত।

না, এখানে অবশ্য সেধে অভিজ্ঞতা বিনিময় করতে আসেননি তারা। তাদের সাফল্যের বাড়াবাড়ি রকমের প্রদর্শনে দিশেহারা পুলিশ বাহিনীর তৎপরতাতেই এখানে আসা এই গুণধর চোরদের।

সম্পর্কিত খবর

    ফটোসেশনকালে হালের আধুনিক চোরদের মতো অবশ্য হাসিমুখে হাত না দেখিয়ে যথাযথ ভাবগাম্ভীর্য বজায় রেখেছেন।

    জানা যায়, ছয় বছর ধরে একনাগাড়ে চুরি করে গেছেন তারা।

    নগরের সদরঘাট এলাকা থেকে শনিবার (২৩ জুন) রাত ও রোববার (২৪ জুন) ভোরে অভিযান ছয়জনকে গ্রেফতার করে সদরঘাট থানা পুলিশ। তারা হলেন মো. বশির (৪৫), জসিম উদ্দিন (৪৫), মো. রুবেল (২৭), মো. জসিম (৩৫), ওসমান গণি (২৯) ও নারায়ণ বণিক (৬০)।

    বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আবদুর রউফ বলেন, একটি সংঘবদ্ধ চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

    গ্রেফতার চোরদের কাছ থেকে ২টি রেঞ্জ, ১টি কাটার, ৩টি স্ক্রু-ড্রাইভার, ২টি কোরাবারি উদ্ধার করা হয়েছে বলে জানান আবদুর রউফ।

    সম্প্রতি সদরঘাটের কাজী নজরুল ইসলাম সড়কের পিকে সেনের সাততলা গলির একটি বাসায় চুরির ঘটনায় দায়ের করা মামলার তদন্তকালে প্রথমবারের মতো এ চোর চক্রের খোঁজ পায় পুলিশ। কয়েকদিন ধরে চেষ্টা চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে জানান সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন।

    দীর্ঘদিন ধরে চুরি করে আসলেও এবারই প্রথম তারা পুলিশের হাতে গ্রেফতার হয়েছে বলে জানান তিনি।

    ওসি নেজাম উদ্দিন জানান, গ্রেফতার হওয়া ছয়জন সন্ধ্যার পর চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় বাসার গ্রিল কেটে চুরি করে। গত ছয় বছরে তারা অন্তত আড়াই হাজার বাসায় ‍চুরি করেছে। তারা কয়েকজন গ্রিল কেটে ও দরজা ভেঙে বাসায় ঢুকে টাকা ও স্বর্ণালংকার ও গুরুত্বপূর্ণ মালামাল চুরি করে। একজন বাইরে পাহারায় থাকে। লোকজন দেখলে তিনি বাকিদের মোবাইলে কল দিয়ে জানিয়ে দেন।

    তিনি বলেন, গ্রেফতার হওয়া এ চক্রে আরও একজন সদস্য রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে। /এস এস

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close