• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপি নেতা তরিকুলের এ কী হাল?

প্রকাশ:  ১৩ আগস্ট ২০১৮, ২২:৩০
পূর্বপশ্চিম ডেস্ক

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য এম তরিকুল ইসলামের একটি রুগ্ন চেহারার ছবি কদিন ধরে ফেসবুকে অনেকের দৃষ্টিগোচর হয়েছে। কিন্তু তার এই ছবির সঙ্গে নিকট অতীতের তরিকুলের চেহারা মেলানো যেন দুরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। গত প্রায় ছয় মাস ধরে তিনি নেই কোনো রাজনৈতিক কর্মকাণ্ডের মধ্যে।শক্তপোক্ত লোকটি অসুস্থ হয়ে কেমন অসহায় হয়ে গেছেন। চাহনিতে যেন উদাস। কেন এই হাল?

দলীয় কর্মকান্ড থেকে বাহিরে থাকা সাবেক এই মন্ত্রীকে গত বছরে (২৪ অক্টোবর) উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হলেও নানা কারণে অসুস্থতা নিয়ে ফিরতে হয় এই সাবেক মন্ত্রীকে।

সম্পর্কিত খবর

    তরিকুল ইসলামের ছোট ছেলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত বলেন, সিঙ্গাপুরের একটা সিটিস্ক্যান করাতে হবে। সেটার রিপোর্ট পেলেই সিদ্ধান্ত হবে বাবাকে সিঙ্গাপুরে নেওয়া হবে কি না। তাঁর চলাফেরা এখন অনেকটাই কঠিন বলে জানালেন তিনি।

    এই অসুস্থতার খবর তার সংগঠনের নেতারা কতটা জানে? বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ বলেন, জানি তিনি অসুস্থ। আমরা নিয়মিত তাঁর খোঁজ খবর নিচ্ছি।

    এছাড়াও উচ্চ পর্যায়ের নেতারাও তরিকুলের খোঁজ নিচ্ছেন বলে জানালেন ছেলে অমিত ।

    বিগত চারদলীয় জোট সরকারের সময় তথ্য এবং পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করেন এম তরিকুল ইসলাম। স্ত্রী অধ্যাপক নার্গিস বেগম, বড় ছেলে শান্তনু ইসলাম সুমিত ও ছোট ছেলে অনিন্দ্য ইসলাম অমিত নিয়মিত তার দেখভাল করছেন। বর্তমানে তিনি রাজধানীর শান্তিনগরে তার নিজ ফ্ল্যাটে পরিবারের সদস্যদের সঙ্গে রয়েছেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close