• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

বিএনপির টিকিটে জয়ী মেয়র যোগ দিলেন আ. লীগে

প্রকাশ:  ১৪ আগস্ট ২০১৮, ০০:০১
চট্টগ্রাম সংবাদদাতা
প্রিন্ট

বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে পৌর মেয়র নির্বাচিত হওয়ার মাত্র চার মাসের মধ্যেই আওয়ামী লীগে যোগ দিয়েছেন নাজিরহাট পৌরসভার মেয়র এস এম সিরাজ-উদ দৌলা।

রোববার (১২ আগস্ট) দুপুরে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের এক সভায় অংশ নিয়ে তিনি দলটিতে যোগ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য খাদিজাতুল আনোয়ার সনি।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির হাতে ফুল দিয়ে রবিবার রাতে তিনি আওয়ামী লীগে যোগদান করেন। একই সময়ে বিএনপির মনোনয়নে নির্বাচিত একই পৌরসভার একজন কাউন্সিলরও আওয়ামী লীগে যোগ দেন।

এদিকে স্থানীয় সূত্র জানায়, নাজিরহাট এলাকায় মেয়র এস এম সিরাজ-উদ-দৌলা বিএনপির ভাইস চেয়ারম্যান ও যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত। এ ছাড়া বিএনপির টিকিটে সাবেক দৌলতপুর ইউনিয়নে তিনি দু’বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। যার পেছনে তিনি রাজনীতি করেছেন সেই গিয়াস উদ্দিন কাদেরের বিরুদ্ধেও মুক্তিযুদ্ধে বিতর্কিত ভূমিকার অভিযোগ রয়েছে। এমন অবস্থায় মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তির সঙ্গে জড়িত কেউ আওয়ামী লীগে যোগ দেয়া কি ফল বয়ে আনবে তা সময়ই বলে দেবে।

যোগদান অনুষ্ঠানে উপস্থিত থাকা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য খাদিজাতুল আনোয়ার সনি বলেন, ‘নাজিরহাট পৌর মেয়র স্বেচ্ছায় আওয়ামী লীগে যোগদান করতে আগ্রহ প্রকাশ করলে তাকে স্বাগত জানানো হয়। পরে তিনি আনুষ্ঠানিকভাবে রোববার আওয়ামী লীগের সদস্য ফরম পূরণ করে যোগদান করেন।’

উল্লেখ্য, সিরাজ-উদ দৌলা বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর অনুসারী বিএনপি নেতা। গত ২৯ মার্চ তিনি নাজিরহাট পৌরসভা নির্বাচনে প্রথম মেয়র নির্বাচিত হন।

apps