• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

তদন্ত কমিটি গঠন

ভুল বাটনে চাপ দেওয়ায় দরজা ভাঙলো আকাশবীণার!

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৩ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৪
নিজস্ব প্রতিবেদক

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হওয়া নতুন উড়োজাহাজ বোয়িং ৭৮৭ আকাশবীণার জরুরি দরজার একটি বিশেষ অংশ (র‌্যাফট) ভাঙার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

বুধবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক।

সম্পর্কিত খবর

    তিনি বলেন, দরজা ভাঙার ঘটনায় বিমান বাংলাদেশ থেকে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমি যতটুকু শুনেছি মোস্তাফিজুর রহমান নামের একজন ভুল বাটনে চাপ দেওয়ায় এ ঘটনা ঘটেছে। সচিব বলেন, আমি যেটা শুনেছি এটা নাকি একবার ওপেন হলে দ্বিতীয়বার ব্যবহার করা যায় না, এটা ইমার্জেন্সি এক্সিট, নরমাল না।

    এ বিষয়ে বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল সাংবাদিকদের বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর বিস্তারিত জানা যাবে। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ঢাকা থেকে সিঙ্গাপুরগামী ফ্লাইটটির বিশেষ ওই দরজার একটি অংশ ভেঙে যায়। ভুল বাটনে চাপ দেওয়ার কারণে ওই অংশটি ভেঙে পড়ে বলে জানান কর্মকর্তারা।

    এ ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রকৌশলী মোস্তাাফিজুর রহমানকে সঙ্গে সঙ্গে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

    বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে প্রথমবারের মতো যুক্ত হয় বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্লেনটির নাম দেন ‘আকাশবীণা’। গত বুধবার (৫ সেপ্টেম্বর) দুপুরে এই প্লেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

    আমেরিকার বোয়িং কোম্পানির তৈরি ৭৮৭-৮ ড্রিমলাইনারটি যুক্তরাষ্ট্রের সিয়াটল পেনফিল্ড থেকে যাত্রাবিরতি ছাড়াই টানা সাড়ে ১৪ ঘণ্টা উড়ে গত ১৯ আগস্ট বিকেলে ঢাকায় এসে পৌঁছায়। ‘আকাশবীণা’য় রয়েছে ২৭১টি আসন, যার মধ্যে ২৪টি বিজনেস ও ২৪৭টি ইকোনমি ক্লাস। এর রুট নির্ধারণ হয়েছে মালয়েশিয়া ও সিঙ্গাপুর।

    /এসএম

    আকাশবীণা
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close