• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

'পদত্যাগ দাবি কি মামা বাড়ির আবদার'

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি কি মামা বাড়ির আবদার। প্রধানমন্ত্রী পদত্যাগ করে কার কাছে দায়িত্ব দেবেন?

বুধবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সভা কক্ষে ‘ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদ’ এর বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ নিয়ে বিএনপির দাবির বিষয়ে ওবায়দুল কাদের আরো বলেন, তাহলে কে বসবে? সংবিধান থাকবে না দেশে, নিয়ম কানুন থাকবে না দেশে?

জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জাতিসংঘে যাওয়া প্রসঙ্গে কাদের বলেন, জাতিসংঘ যদি তাকে আমন্ত্রণ করে, তারা যদি দলের প্রতিনিধিদের নিয়ে জাতিসংঘের মহাসচিবের সঙ্গে দেখা করেন, তাতে কোনো অসুবিধা নেই। জাতিসংঘের মহাসচিবের সঙ্গে কি এজেন্ডা আছে তা জানি না। নির্বাচন নিয়েও আলোচনা হতে পারে। তারা তো জাতিসংঘে অবিরাম অভিযোগ দিয়েই যাচ্ছে।

দেশের বিরুদ্ধে নালিশ করছে, সরকারের বিরুদ্ধে নালিশ করছে, সেসব নালিশের ব্যাপারে তাদের মতামত কী, সামনা-সামনি তাদের পলিটিক্যাল উইং আলাপ করতে পারে বলে অনুমান করছি। সেটা নিয়ে আমাদের আপত্তি নেই। আমাদের শক্তির উৎস জনগণ। নির্বাচনে জনগণ পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবে। আমাদের সিদ্ধান্ত কোনো সংবিধান বর্হিভূত ‘প্রেসারের’ বা চাপের কাছে আমরা মাথা নত করবো না। আর নির্বাচনকালীন সরকারে বিএনপিকে তো আমন্ত্রণ করিনি, তারা তো সংসদে নেই।

/পি আর

apps