• বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৪
  • ||

‘নরেন্দ্র মোদি ভারতের সঙ্গে প্রতারণা করেছেন’

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের আত্মার সঙ্গে প্রতারণা করেছেন। ফ্রান্সের কাছ থেকে রাফায়েল যুদ্ধবিমান ক্রয় চুক্তি নিয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তিনি ওই মন্তব্য করেন।

শনিবার (২২ সেপ্টেম্বর) রাহুল গান্ধীর ওই মন্তব্য গণমাধ্যমে প্রকাশ্যে এসেছে।

রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও শিল্পপতি অনিল আম্বানি যৌথভাবে প্রতিরক্ষা বাহিনীর উপরে এক লাখ ত্রিশ হাজার কোটি টাকার ‘সার্জিক্যাল স্ট্রাইক’ করেছেন। প্রধানমন্ত্রী আমাদের শহীদ জওয়ানদের রক্তকে অপমান করেছেন। এটা লজ্জার। আপনি ভারতের আত্মার সঙ্গে প্রতারণা করেছেন।

গণমাধ্যমে প্রকাশ, ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ এক সাক্ষাৎকারে বলেছেন, ভারতের মোদি সরকারই ফরাসি সরকারকে অনিল অম্বানীর রিলায়্যান্স ডিফেন্স ইন্ডাস্ট্রিজকে রাফায়েল-চুক্তিতে মনোনীত করতে বলেছিল। ফরাসি এক সংবাদপত্রের দাবি, ওলাঁদ তাদেরকে বলেছেন, ‘ভারত সরকার রিলায়্যান্স সংস্থাকে আমাদের উপরে চাপিয়ে দিয়েছিল। আমাদের সামনে কোনো বিকল্প ছিল না।

ভারতের কংগ্রেস সভাপতির দাবি, যুদ্ধবিমান তৈরির কোনো অভিজ্ঞতা না থাকা, বিপুল দেনায় জর্জরিত অনিল আম্বানির সংস্থাকে রাফায়েলের বরাত পাইয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিমানের মূল্য থেকে শুরু করে বরাত দেয়ার মধ্যে কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে দলটির দাবি।

রাহুল গান্ধী বলেন, ওলাঁদের সৌজন্যে জানলাম, প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে কোটি কোটি ডলারের চুক্তি দেউলিয়া অনিল অম্বানীকে পাইয়ে দিয়েছেন। তিনি দেশকে ঠকিয়েছেন এবং জওয়ানদের রক্তকে অসম্মান করেছেন।

ভারতের কেন্দ্রীয় সরকার অবশ্য রাফায়েল বিমান ক্রয়ে কোনও দুর্নীতির কথা নাকচ করে দিয়েছে।

/রবিউল

ভারত,নরেন্দ্র মোদি,অনিল আম্বানি
apps