• সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫
  • ||
শিরোনাম

মুখে কালো কাপড় বেঁধে সাংবাদিকদের বিক্ষোভ

প্রকাশ:  ১২ অক্টোবর ২০১৮, ০২:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সদ্য কার্যকর হওয়া ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মুখে কালো কাপড় মুখে বেঁধে বিক্ষোভ করেছেন গণমাধ্যম কর্মীরা। এ বিক্ষোভে সরকার সমর্থক সাংবাদিকদের অংশ নিতে দেখা যায়নি।

দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের একটি অংশের উদ্যোগে অবস্থান কর্মসূচি করে এই বিক্ষোভ প্রদর্শন করে। অবস্থান কর্মসূচি থেকে আগামী ১৭ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ ও বিক্ষোভের নতুন কর্মসূচি ঘোষণা করা হয়।

অবস্থান কর্মসূচিতে বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, এই আইনের মাধ্যমে আইনের শাসনের পতন ঘটতে যাচ্ছে। এমন ঘৃণিত আইন বিশ্বের কোথাও আছেন বলে আমার জানা নেই।

ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী বলেন, স্বাধীন দেশে এমন আইন বাস্তবায়ন হতে পারে না। এটা বাকস্বাধীনতা ও গণতন্ত্রের পরিপন্থি। এই আইনের দাবিতে আমরা রাজপথে আছি, থাকবো। যতদিন সরকার আইনটি বাতিল না করে ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাবো।

বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বিএফইউজের সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন রোকন, সহ-সভাপতি মোদাব্বের হোসেন, ডিইউজের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা, সাবেক সভাপতি একেএম মহসিন ও বিএফইউজের সাবেক মহাসচিব এমএ আজিজ বক্তব্য দেন।

এছাড়া ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, ডিইউজের কার্যনির্বাহী সদস্য এইচ আল আমিন, ডিএম অমরসহ শতাধিক সাংবাদিক অবস্থান কর্মসূচিতে অংশ নেন।

apps