• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রক্তের গ্রুপের মাধ্যমে জানা যাবে যৌনক্ষমতা

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ২১:৪৬
পূর্বপশ্চিম ডেস্ক

রক্তের গ্রুপের সাহায্য নিয়ে যৌনক্ষমতা পরিমাপ যাচাই করা সম্ভব। অর্থাৎ কোনো ব্যক্তির যৌনক্ষমতা কতটা তা অনেকটাই নির্ভর করে তার রক্তের গ্রুপের ওপর। এমনটাই দাবি করা হয়েছে সাম্প্রতিক সময়ে কয়েকটি গবেষণার রিপোর্টে।

লন্ডনের ইম্পেরিয়াল কলেজের যৌন ওষুধ বিশেষজ্ঞ ড. ডেভিড গোল্ডমায়ারের মতে, যাদের রক্তের গ্রুপ A, B বা AB তাদের নিজেদের যৌনজীবন সম্পর্কে আরও সচেতন হওয়া উচিত।

এসব রক্তের গ্রুপ যাদের তাদের শারীরিক সক্ষমতা আরও বাড়াতে নিয়মিত শরীরচর্চা এবং নিয়ন্ত্রিত ডায়েটের প্রয়োজন।

অনেক সময়ই দেখা যায়, বয়স একটু বেড়ে গেলেই যৌনতায় অনিচ্ছা চলে আসে বহু মানুষের। অনেক সময় তা থাইরয়েড বা ডায়াবেটিসের কারণেও হতে পারে।

তবে একাধিক গবেষণা অনুযায়ী, এর জন্য অনেকাংশেই দায়ী কোনো ব্যক্তির ‘ব্লাড গ্রুপ’। গবেষণায় পাওয়া তথ্য অনুযায়ী যাদের রক্তের গ্রুপ A, B বা AB তাদের মধ্যে যৌন অক্ষমতা বা অনিচ্ছার সমস্যা সবচেয়ে বেশি।

এই রিপোর্টে দাবি করা হয়েছে, যাদের রক্তের গ্রুপ O তাদের মধ্যে এ ধরনের সমস্যা অনেক কম।

প্রায় ১০ হাজার মানুষের রক্ত পরীক্ষার মধ্যে দিয়েই এই তথ্য পাওয়া গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, A, B, AB রক্ত গ্রুপের মানুষের মধ্যে খুব অল্প বয়সেই যৌনতায় অনিচ্ছা বা অক্ষমতা চলে আসে।

তুরস্কের অর্ডু বিশ্ববিদ্যালয়ের গবেষকরাও ব্রিটিশ গবেষণার এই রিপোর্টের সঙ্গে সহমত পোষণ করেছেন।

তুরস্কের গবেষকদের মতে, যৌন অক্ষমতার জন্য অনেক ক্ষেত্রেই দায়ী অনিয়ন্ত্রিত জীবনযাপন, অনিয়মিত খাদ্যাভ্যাস, অতিরিক্ত ধূমপানের অভ্যাস, মাত্রাতিরিক্ত ওজন এবং উচ্চ রক্তচাপের সমস্যা।

তবে অকালে শারীরিক সক্ষমতা হ্রাস এবং যৌনতায় অনিচ্ছার জন্য রক্ত গ্রুপের প্রভাবও অনেকখানি। ইতালির ইউরোলজি এবং অ্যান্ড্রোলজির আর্কাইভ থেকে পাওয়া তথ্যেও এর প্রমাণ মিলেছে।

যৌনক্ষমতা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close