• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

অতিথিপরায়ণ নোয়াখালী!

প্রকাশ:  ২৬ অক্টোবর ২০১৮, ১৪:৩১
রিপন ছালাউদ্দিন

গতবছর উপকূলের অক্সফোর্ড খ্যাত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় আগত দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীদের অতিথির মত বরণ করে নিয়েছিল নোয়াখালীবাসী। দূর-দূরান্ত থেকে আসা এত এত শিক্ষার্থীর প্রায় সবারই আবাসন, খাওয়া-থাকা ও পরীক্ষাকেন্দ্রে যাতায়াতের ব্যবস্থা করে দিয়েছিলেন তারা। এরপর থেকেই সারাদেশ থেকে আগত সকল শিক্ষার্থীরা পরীক্ষা শেষে ‘নোয়াখাইল্লাদের’ আতিথেয়তায় মুগ্ধ হয়ে প্রশংসায় ভাসিয়েছিল সামাজিক যোগাযোগমাধ্যমে।

আজ (২৬ অক্টোবর) থেকে ২৮ অক্টোবর আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে নোবিপ্রবি'র ভর্তি পরীক্ষা। ইতোমধ্যেই সারাদেশ থেকে শিক্ষার্থীরা আসতে শুরু করেছেন নোয়াখালীতে। এবারও নোয়াখালীবাসীর আতিথেয়তায় কোন কমতি নেই, বরং তার পরিমাণ আরও বেড়েছে।

নোয়াখালী পৌরসভা ও বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে নোয়াখালী শহরের বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা করা হয়েছে। পৌরসভা কর্তৃক শিক্ষার্থীদের জন্য খাবারের আয়োজন করা হয়েছে। শহরের বিভিন্ন পয়েন্টে স্থাপন করা হয়েছে তথ্যকেন্দ্র, যেখানে আগত শিক্ষার্থীরা যেকোন তথ্য ও সেবা পাবে।

বিভিন্ন সামাজিক সংগঠনের শত শত সেচ্ছাসেবী কাজ করবে সড়কে আগত শিক্ষার্থীদের সেবা প্রদানে। এইরকম ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থীদের সহযোগিতার জন্য এমন আয়োজন অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতে সাধারণত হয় না।

এ বিষয়ে নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান জানান, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে আগত বিপুল পরিমাণ শিক্ষার্থীদের সাময়িক খাদ্য ও বাসস্থান সমস্যা সমাধানের জন্য আমাদের ভলান্টিয়ার টিম কাজ করে যাচ্ছে। কেউ যে কোন প্রকার সমস্যায় পড়লে আমাদের ভলান্টিয়ার দের সাথে যোগাযোগ করলে তারা তাৎক্ষণিক সমাধানের সর্বোচ্চ চেষ্টা করবে।

-একে

নোবিপ্রবি,অতিথি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close