• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

রক্ষক যখন ভক্ষক

প্রকাশ:  ২৮ অক্টোবর ২০১৮, ১৮:০৪
নিজস্ব প্রতিবেদক

সোনা চোরাচালানে জড়িত থাকার অপরাধে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর নিরাপত্তা রক্ষাবাহিনীর (অ্যাভিয়েশন সিকিউরিটি) এক সদস্যসহ দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) রাত ৯টার দিকে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আসা যাত্রী মো. ইয়াকুব মিয়াকে সোনাসহ আটক করেন বিমানবন্দর শুল্ক কর্মকর্তারা। এ সময় সোনা পাচারকালে বিমানবন্দরের নিরাপত্তা রক্ষাবাহিনীর সদস্য মো. শরীফুল ইসলামকেও (টিসি২০১৭) আটক করা হয়।

ঢাকা কাস্টম হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বলেন, ‘গোপন তথ্যের ভিত্তিতে শনিবার রাতে আগে থেকেই কাস্টম হাউস, ঢাকার প্রিভেন্টিভ টিম ও নিয়মিত শিফটের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান করছিলেন। এসভি-৮০৪ ফ্লাইটটি রাত ৯ টায় বিমানবন্দরে নামার পর সন্দেহভাজন যাত্রী মো. ইয়াকুব মিয়াকে অনুসরণ করা হয়। পরে গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তার কারে শুল্ক কর আরোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অস্বীকার করেন। কিন্তু এ সময় যাত্রীর মোবাইলে ঘন ঘন ফোন আসতে থাকা বাংলাদেশি মোবাইল নাম্বার ও সংরক্ষিত ছবির সূত্র ধরে নিরাপত্তাকর্মী মো. শরীফুল আলমকে অনুসরণ করা হয়। কিন্তু কাস্টমসের উপস্থিতি টের পেয়ে শরীফুল দৌড়ে পালানোর সময় দায়িত্বরত নিরাপত্তাকর্মী তাকে আটকাতে কোনো সহযোগিতা করেনি। পরে বিমানবন্দরের উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতায় নিরাপত্তাকর্মীকেও আটক করা হয়।

যাত্রীকে আটকের পর দেহতল্লাশী করে তার জ্যাকেটের মধ্য থেকে ৫ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়, যার মোট ওজন ৫৮০ গ্রাম এবং আটককৃত স্বর্ণের আনুমানিক মূল্য প্রায় ২৯ লাখ টাকা বলেও জানান অথেলো।

/এসএফ

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর,সোনা চোরাচালান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close