• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমিই একমাত্র ‘স্বৈরশাসক’ যে স্বেচ্ছায় পদত্যাগ করছি: মাহাথির

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০১৮, ১৬:৪৬
আহমাদুল কবির, মালয়েশিয়া

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ দুই বছরের মধ্যে আনোয়ার ইব্রাহীমের নিকট দেশটির ক্ষমতা হস্তান্তর করার প্রতিশ্রুতির কথা পুনরাবৃত্তি করেছেন। এ জন্য প্রয়োজনীয় যে সকল পদক্ষেপ নেয়া দরকার তা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

ড. মাহাথির মোহাম্মদ বলেন, আমার প্রতিশ্রুতি হচ্ছে দুই বছরের মধ্যেই আমি পদত্যাগ করব। আমি প্রতিশ্রুতি দিয়ে করিনি, আপনারা কি আমার এমন কিছু দেখেছেন? আমিই হচ্ছি বিশ্বের একমাত্র ‘স্বৈরশাসক’ যে কিনা স্বেচ্ছায় পদত্যাগ করতে যাচ্ছে।

পিকেআরের রাজনৈতিক শাখা তিতিওয়াংষা বারসাতু এর একটি আলোচনায় সভায় এক প্রশ্নের জবাবে ড. মাহাথির এসব কথা বলেন। ড. মাহাথিরের রাজনৈতিক সচিব জাহিদ মোহাম্মদ আরিফ আসন্ন সাধারণ নির্বাচন পর্যন্ত ড. মাহাথিরকে প্রধানমন্ত্রী থাকার জন্য আবেদন জানানোর পরে প্রতিশ্রুতি রক্ষা করার সম্পর্কিত এই প্রশ্ন উত্থাপিত হয়েছে এবং তিনি এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে পদত্যাগ করার আশাবাদ ব্যক্ত করেন।

বর্তমানে আনোয়ার ইব্রাহীম এবং ড. মাহাথিরের মধ্যকার সম্পর্ক ঠিক কোন পর্যায়ে রয়েছেন এমন একটি প্রশ্নের জবাবে তিনি রহস্যচ্ছলে তার পাশে বশে থাকা আনোয়ার ইব্রাহীমের দিকে ইঙ্গিত করে বলেন, আমি তার সাথে যুদ্ধ করতে চাই কিন্তু তিনি আমার দিকে তাকিয়ে শুধু হেসে দেন।

এর প্রতি উত্তরে আনোয়ার ইব্রাহীম বলেন, ড. মাহাথিরের সাথে আমার কোনো সমস্যা নেই। গণমাধ্যমগুলো এ বিষয়টি বারবার জানতে চায়, এটিই মূলত সমস্যা।

প্রসঙ্গত, এবারই প্রথম আনোয়ার ইব্রাহীম পাকতান হারপানের কোনো প্রেসিডেন্সিয়াল কাউন্সিল সভায় যোগদান করেছেন

/পি.এস

আহমাদুল কবির,মালয়েশিয়া,মালয়েশিয়া,স্বৈরশাসক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close