• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আট বছর পর মাহমুদউল্লাহর টেস্ট সেঞ্চুরি

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ১৬:১২ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ১৭:৪০
স্পোর্টস ডেস্ক
ফাইল ছবি

আট বছর পর দ্বিতীয় সেঞ্চুরি করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২০১০ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি করেছিলেন রিয়াদ। কিউই ইনিংসে ১৭৭ বল খেলে ১১৫ রান করেছিলেন তিনি।

এরপর অনেক চেষ্টা করেও সেঞ্চুরির দেখা পাননি রিয়াদ। অবশেষে দীর্ঘ অপেক্ষার পালা শেষ হলো এই ডানহাতি টাইগার ব্যাটসম্যানের। দীর্ঘ আট বছর পর ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পেলেন টাইগার অধিনায়ক। তিনি সেঞ্চুরি করতে ১২২ বলে খেলে ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান। এই সেঞ্চুরি হওয়ার পর ২২৪ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। ম্যাচ জিততে জিম্বাবুয়েকে ৪৪৩ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। টেস্টে তার সর্বোচ্চ রান ১১৫। অপর ব্যাটসম্যান মেহেদি হাসান মিরাজ ৩৪ বলে ২৭ রানে অপরাজিত থাকেন।

সম্পর্কিত খবর

    দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৫ রানে চার টপঅর্ডার ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসের শুরুতে ব্যর্থ বাংলাদেশের দুই ওপেনার ইমরুল কায়েস ও লিটন দাশ। ১৪ বলে ৬ রান করেন লিটন এবং ১২ বলে ৩ রান করেন ইমরুল। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুমিনুল হকও টিকতে পারেননি দ্বিতীয় ইনিংসে। ট্রিপানোর বলে আউট হন তিনি। ৫ বলে ১ রান করেন তিনি। ডাবল সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম ১৯ বলে ৭ রান করে ডোনাল্ড ট্রিপানোর বলে বিদায় নেন।

    এভাবে যখন একের পর এক ব্যাটসম্যানরা সাজ ঘরে ফিরে যাচ্ছে। ঠিক তখনই মোহাম্মদ মিঠুন ও মাহমুদুল্লাহর ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় টাইগাররা। টানা আট ইনিংস পর হাফসেঞ্চুরি তুলে নেন মাহমুদুল্লাহ রিয়াদ। অপরদিকে, অভিষেক টেস্টে হাফসেঞ্চুরির দেখা পান মোহাম্মদ মিঠুন। পরে ১১০ বলে ৬৭ রান করে সিকান্দার রাজার বলে সাজঘরে ফিরেন তিনি। এই জুটি থেকে ১১৮ রান আসে। আরিফুল হক ব্যক্তিগত ৮ বলে ৫ রানে শন উইলিয়ামসের বলে বোল্ড হন তিনি।

    /এআইডি

    মাহমুদউল্লাহ রিয়াদ
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close