• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫
  • ||

অনুমতি ছাড়া নিবন্ধনের অভিযোগে দারাজকে আইনি নোটিশ

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০১৮, ১৮:২৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিনা অনুমতিতে অ্যাকাউন্ট নিবন্ধনের অভিযোগে ই-রিটেইলার ব্র্যান্ড দারাজ বাংলাদেশ লিমিটেডকে আইনী নোটিশ পাঠিয়েছেন এনায়েত হোসেন নামের এক ব্যক্তি।

গত ১২ নভেম্বর দারাজ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হকের কাছে এনায়েত হোসেনের পক্ষে আইনি নোটিশটি পাঠিয়েছেন আইনজীবী হামিদুল মিজবাহ।

নোটিশে বলা হয়েছে, এনায়েত হোসেন দারাজে নিবন্ধন করেননি। কিন্তু ৮ নভেম্বর সকাল ১০টা ৩২ মিনিটে তিনি একটি ই-মেইল পান। যেখানে দারাজ ডটকম থেকে জানানো হয়, তাঁর নিবন্ধন সফল হয়েছে এবং এখন থেকে তিনি নিয়মিত প্রতিষ্ঠানটির প্রচারণামূলক ই-মেইল পাবেন, সহজে ফরমাশ (অর্ডার) জানাতে পারবেন এবং সময়ে সময়ে মূল্যছাড় কোড পাবেন।

জানা গেছে, নোটিশপ্রাপ্তির সাত দিনের মধ্যে দারাজ ডটকমের দখলে থাকা এনায়েত হোসেনের পরিচিতিমূলক তথ্য মুছে ফেলা, ক্ষমা প্রার্থনা ও ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে।

তবে দারাজ অভিযোগ অস্বীকার করে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক বলেন, অভিযোগকারী তাঁর আইনি নোটিশে যে অভিযোগ করেছেন, তা ভিত্তিহীন। দারাজ কখনোই তার গ্রাহকের জন্য স্বপ্রণোদিতভাবে কোনো অ্যাকাউন্ট নিবন্ধন করে না। অ্যাকাউন্ট খোলার জন্য যে তথ্যগুলো প্রয়োজন, তা ব্যবহারকারীর একান্তই ব্যক্তিগত, যা দারাজের পক্ষে কখনোই জানা এবং নিবন্ধন করার জন্য দেওয়া সম্ভব নয়। গ্রাহক স্বেছায় সাবস্ক্রিপশন না করলে কোনো প্রমোশনাল ই-মেইল পাবে না। নোটিশটি পাওয়ার পর আমরা আমাদের লিগাল ডিপার্টমেন্টকে এ ব্যাপারে অবগত করেছি। তারা নির্দিষ্ট সময়ের মধ্যে লিগাল নোটিশের জবাব প্রদান করবে।

/একে/এসএফ

দারাজ,আইনী নোটিশ
apps