• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

নিউইয়র্ক সিটির নিরাপত্তায় নিয়োজিত বাংলাদেশি পুলিশ অফিসারদের ভূয়সী প্রশংসা

প্রকাশ:  ১৯ নভেম্বর ২০১৮, ১০:৩০
পূর্বপশ্চিম ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির নিরাপত্তায় নিয়োজিত পুলিশ বিভাগে (এনওয়াইপিডি) কর্মরত বাংলাদেশি পুলিশ অফিসারদের দায়িত্বের ভূয়সী প্রশংসা করেছেন সংস্থাটির কমিশনার জেমস ও'নিল।

শুক্রবার(১৬ নভেম্বর) বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশনের আয়োজনে বার্ষিক নৈশভোজ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ প্রশংসা করেন।

নিউইয়র্ক পুলিশ বিভাগের সাড়ে তিনশ অফিসারসহ ট্রাফিক এজেন্ট, কারেকশন অফিসার এবং স্টেট পুলিশ ও স্টেট কারেকশন বিভাগের দেড় হাজারেরও বেশি বাংলাদেশি নিউইয়র্কের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আছেন।

অনুষ্ঠানে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা নিউইয়র্কে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে আরও বেশি সংখ্যক বাংলাদেশি অন্তর্ভুক্তির আহ্বান জানান।

তিনি বলেন, পুলিশ ভাইয়েরা যারা আছেন তারা আমাদের বাংলাদেশের মুখ অনেক উজ্জ্বল করছেন।

নিউইয়র্ক পুলিশ বিভাগের প্রধান জেমস ও'নিল বলেন, নিউইয়র্কে সাড়ে তিনশ পুলিশ অফিসার অকুণ্ঠভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তারা অবশ্যই প্রশংসার যোগ্য। একই সঙ্গে ৮৬ লাখ নিউইয়র্কে প্রতিনিয়ত এই শহরের উন্নতির জন্য কাজ করে যাচ্ছে। গত ২০ বছরে নিউইয়র্ক শহরের বিস্ময়কর উন্নতি হয়েছে।

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পাঁচ পুলিশ অফিসারকে পুরস্কৃত করা হয়। বছরের সেরা পুলিশের পুরস্কার পান বাংলাদেশি ডিটেকটিভ ওয়ালিউর রহমান। সেরা কমিউনিটি ব্যক্তিত্বের পুরস্কার তুলে দেওয়া হয় অ্যাটর্নি মঈন চৌধুরীর হাতে। এসময় বাপার সভাপতি লেফটেন্যান্ট সুজাত খান এবং সাধারণ সম্পাদক অফিসার হুমায়ূন কবীর মঞ্চে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মূলধারার কয়েকজন বাংলাদেশি নবীন শিল্পী সংগীত পরিবেশন করেন। বাপা’র সদস্যরা ছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ এ অনুষ্ঠানে যোগ দেন।

বাপা’র মিডিয়ার লিয়াজোঁ এনওয়াইপিডির ডিটেকটিভ জামিল সারোয়ার জনি জানান, নিউইয়র্ক পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং সংগঠনের সদস্যদের সপরিবারে উপস্থিতি বার্ষিক এ অনুষ্ঠানটিকে প্রাণবন্ত হয়ে ওঠে।

/এসএম

নিউইয়র্ক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close