• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দিল্লির মুখ্যমন্ত্রীর উপর মরিচের গুঁড়া হামলা

প্রকাশ:  ২০ নভেম্বর ২০১৮, ১৯:৫৪
আন্তর্জাতিক ডেস্ক

পা ছুঁয়ে প্রণাম করতে গিয়ে আকস্মিক দিল্লিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের চোখে মরিচের গুঁড়া ছুড়ে মেরেছে এক ব্যক্তি৷

মঙ্গলবার (২০ নভেম্বর) দিল্লির সচিবালয়ে মুখ্যমন্ত্রীর কক্ষের বাইরে এ ঘটনা ঘটে।

সম্পর্কিত খবর

    হামলাকারীর নাম অনিল কুমার শর্মা। ঘটনার পরপরই তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশের গাফিলতিকে দায়ী করে উদ্বেগ প্রকাশ করেছে কেজরিওয়ালের দল আম আদমি পার্টি।

    ভারতীয় গণমাধ্যম বলছে, অরবিন্দ কেজরিওয়াল তখন মধ্যাহ্নভোজনে যাচ্ছিলেন। আচমকাই মুখ্যমন্ত্রীর সামনে এসে পা ছুঁয়ে প্রণাম করেন অনিল কুমার শর্মা। কিন্তু কয়েক সেকেন্ডের মধ্যে ক্ষোভ প্রকাশ করে কেজরিওয়ালের মুখে মরিচের গুঁড়া ছুড়ে মারেন তিনি।

    গণমাধ্যম বলছে, ধস্তাধস্তি করতে গিয়ে কেজরিওয়ালের চশমাও মাটিতে পড়ে ভেঙে যায়। তবে ঠিক কী কারণে আম আদমি পার্টি প্রধানের উপর এমন হামলা চালানো হল তা বলতে পারেনি পুলিশ।

    তবে প্রশ্ন উঠেছে, এত কড়া নিরাপত্তার বলয় পেরিয়ে কীভাবে ওই ব্যক্তি কেজরির মুখে মরিচের গুঁড়া ছুড়তে পারলো।

    এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আম আদমি পার্টি দিল্লি পুলিশকে দোষারোপ করে দলীয় টুইটারে লিখেছে, বিজেপির কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণাধীন দিল্লির পুলিশের ব্যর্থতার কারণেই এটি ঘটেছে। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা দিতে তারা সম্পূর্ণ ব্যর্থ।

    পুলিশ জানিয়েছে, মুখ্যমন্ত্রীর চোখে মরিচের গুঁড়া লাগেনি। তিনি সুরক্ষিত আছেন আর কি কারণে এই হামলা তা জানতে অনিলকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

    উল্লেখ্য, দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এর আগেও একাধিকবার কালি, চড়, জুতো ছুড়ে মারার মতো ঘটনার সম্মুখীন হয়েছেন।

    /আরিফ

    অরবিন্দ কেজরিওয়াল
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close