• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সুখী-সমৃদ্ধ দেশ গঠনে সংস্কৃতিচর্চার বিকল্প নেই: আসাদুজ্জামান নূর

প্রকাশ:  ০৭ জানুয়ারি ২০১৯, ২২:২৩
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি।

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সোমবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় মন্ত্রণালয় আয়োজিত বিদায় অনুষ্ঠানে আসাদুজ্জামান নূর বলেন, বিগত পাঁচ বছরে মন্ত্রণালয়ের পক্ষ থেকে তৃণমূল পর্যায়ে সংস্কৃতিচর্চা ছড়িয়ে দেওয়ার সাধ্যমতো চেষ্টা করেছি। মঞ্চের সামনের মানুষের সংখ্যা বৃদ্ধিতে আমরা কাজ করছি। কেননা, সুখী-সমৃদ্ধ দেশ গঠনে সংস্কৃতিচর্চার বিকল্প নেই। সংস্কৃতিমনস্ক ও শিল্পরসিক মানুষ যত বাড়বে, ততই দেশের জন্য মঙ্গল।

বিগত সরকারের সংস্কৃতি মন্ত্রী হিসেবে কাজের সুযোগ পাওয়ায় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আশা করি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত নতুন প্রতিমন্ত্রী দেশের সাংস্কৃতিক অঙ্গনকে আরও সামনে এগিয়ে নিয়ে যাবেন।

সম্পর্কিত খবর

    এসময় আসাদুজ্জামান নূর বলেন, আমি শিল্পের জগতের মানুষ। এ জগতে আমি ছিলাম, আছি ও থাকব।’

    অনুষ্ঠানে বক্তব্য দেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিবের রুটিন দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত সচিব রোকসানা মালেক ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। উপস্থিত ছিলেন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আলতাফ হোসেন, বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী, গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক আশীষ কুমার সরকার, বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক রিয়াজ আহম্মদসহ সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও অধীনস্থ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

    প্রসঙ্গত, নতুন মন্ত্রিসভায় এবার ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনের কে এম খালিদ সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

    পিবিডি/ হাসনাত

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close