• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘হয়তো আমার সঙ্গেও ভয়ংকর কিছু হতো’

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০১৮, ১৪:৩১
অনলাইন ডেস্ক

রাজধানীর বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের শিক্ষার্থী ইফফাত লায়লা বহ্নি। শনিবার সকালে মিরপুরে বেসরকারি ‘খাজাবাবা পরিবহন’-এর একটি বাসে উঠেছিলেন তিনি। বাসটির চালক ও সহচালকের আচরণে তিনি নিরাপত্তাহীনবোধ করেন এবং আতঙ্কিত হয়ে পড়েন। এ অবস্থায় বাসটি থেকে নামার চেষ্টা করলেও বহ্নি বাধার শিকার হন। এক পর্যায়ে বাস থেকে লাফিয়ে নেমে আত্মরক্ষা করেন তিন

‘খাজাবাবা’ বাসে চড়ার অভিজ্ঞতার কথা সামাজিক মাধ্যম ফেসবুকে প্রকাশিত এক লেখায় তুলে ধরেছেন বহ্নি। তার এ লেখাটি হুবহু তুলে ধরা হলো-

সম্পর্কিত খবর

    “হয়তোবা কিছুই হত না, আবার হয়তো অনেক বেশি কিছু হতে পারতো, কিন্তু সত্যি বলতে আমি আজকে ওই situation টা তে না পরলে হয়তো কোনদিন ভাবতে পারতাম না হ্যা আমার সাথেও এমন হতে পারে দিনে, দুপুরে হতে পারে:)

    সকাল ১০:১০ এর মত ভার্সিটি যাওয়ার জন্য আমি মিরপুর ১০ থেকেই লোকাল গুলাতে উঠি usually। ১২ তে যেতে highest ১০-১৫ মিনিট (খুব বেশি জ্যাম থাকলে আলদা কথা)। আজকেও প্রতিদিনের মত ১০ থেকে উঠলাম বাস এ 'খাজাবাবা' নামক বাস এ উঠি আজকে আমি। আমি যখন উঠি বাসে ৫-৬ জনের মত প্যাসেঞ্জার ছিল আরো ২-৩ জন ১১ নম্বর এ নেমে গেলো। বাকি ২-৩ জনকে আমি প্যাসেঞ্জার মনে করলেও তারা বাস এর স্টাফ ছিল সবাই। আমি বাসের সামনের উঁচু জায়গার সিটটায় বসেছিলাম, কন্ট্রাক্টর আমার পাশের সিট (ড্রাইভারের পিছনের সিটে এসে বসে & he was looking at me so weirdly)। এবং আমি notice করলাম সে পা দিয়ে আমার সিটের সামনে আটকায় রেখেছে । সে ড্রাইভারের কানে কিছু কথা বললো। ১১ থেকেই আরো দুইজন লোক উঠে, সবার হাসাহাসি দেখে বুঝা গেল তারা সবাই বাসের লোক। যাইহোক ঘটনা খুব বেশি সুবিধার না বুঝে আমি পূরবীতে এসে বাস থেকে নেমে যেতে চাইলাম এবং বললাম থামান নামবো। ২-৩ বার বলার পর ড্রাইভার বললো বাস থামবেনা এইখানে এবং সে টানতেই থাকল। আমি অনেক চিল্লাচিল্লি করছি দেখে পিছন থেকে একজন এসে আমার সামনে দাঁড়ায় গেলো। Still আমি চিল্লাচিল্লি করতেসি আর বাকিরা হাসছিল & ড্রাইভার বারবার বলছিল থামবে না বাস থামবে না। আল্লাহ হয়তো কোনভাবে তখন সহায় হয়েছিল এবং ১১.৫ তে এসে বাস জ্যামে পরে আমার চিল্লানি শুনে তখন রাস্তার মানুষ সবাই তাকায় ছিল (সবাই বুঝছিল কিছু হচ্ছে তবে কি হচ্ছে তা না)। পিছন থেকে একজন বলে এই গেইট আটকা তাড়াতাড়ি গেইট আটকা যেহেতু রাস্তার মানুষ সবাই তাকিয়ে ছিল তারা তখন কিছু করার সুযোগ পায়নি কোনভাবে বাস থেকে almost দুই সিঁড়ি লাফ দিয়ে নামি।

    কোনভাবে আমাকে ১২ ক্রস করে চলে গেলে হয়তো আমার সাথেও আজকে ভয়ংকর কিছু হত এবং খবরের কাগজের হাজার হাজার রেপ নিউজের মত আমার নিউজটাও কালকে থাকতো। স্ট্যাটাসটি আমি কোন সহানুভূতির জন্য না, সবাইকে একটু সচেতন হওয়ার জন্য দিচ্ছি। এই স্ট্যাটাস পড়ে অনেকে ভাববে আমার সাথে এমন হওয়া impossible, sisters, কালকে রাত পর্যন্ত আমিও তাই ভাবতাম। trust me you are living in a country where you are not safe at your home.

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close