• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

যে কীর্তিতে রোনালদোর পরেই এখন মেসির নাম

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৭, ০১:৪৩
স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসিকে কীভাবে নতুন করে ব্যাখ্যা করবেন? তার উত্তর মেলানোটাই বড় কঠিন কাজ। একের পর এক নতুন বিস্ময় সৃষ্টিই যে তার কাজ। বুধবারও তা দেখলো ফুটবল দুনিয়া।

উয়েফা ইউরোপা লিগে অলিম্পিয়াকোসের বিপক্ষেও নতুন এক মাইলফলক স্পর্শ করেন মেসি। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে ফ্রি-কিকে দারুণ এক গোল করেন তিনি। আর তাতেই নতুন রেকর্ড। ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে ইউরোপীয়ান টুর্নামেন্টে ১০০ কিংবা তারও বেশি গোল করার রেকর্ড গড়েন তিনি।

সম্পর্কিত খবর

    ১২২ ম্যাচ থেকে শততম গোলটি করলেন লিওনেল মেসি। তার আগে প্রথম ফুটবলার হিসেবে এই রেকর্ডের মালিক ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মেসির চিরশত্রু অবশ্য গোলের সেঞ্চুরি পূর্ণ করতে খেলেছিলেন ১৪৩ ম্যাচ।

    বুধবার ন্যু ক্যাম্পে মেসির আগে পরে আরও দুইবার গোল হজম করেছে অলিম্পিয়াকোস। ম্যাচ শুরুর ১৮ মিনিটেই সফরকারী দলের দিমিত্রিস নিকোলাসের আত্মঘাতী গোলে প্রথম এগিয়ে যায় বার্সা। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে কাতালানদের হয়ে তৃতীয় গোলটি করেন লুকাস ডিগনি। শেষ পর্যন্ত ম্যাচের ৮৯ মিনিটে অলিম্পিয়াকোসের হয়ে স্বান্ত্বনার এক গোল করেন প্রথমেই কাতালানদের এগিয়ে দিয়ে খলনায়ক হিসেবে আবিভূত হওয়া দিমিত্রিস নিকোলাস।

    তবে সৌভাগ্য বার্সেলোনার। ম্যাচের ৪২ মিনিটেই যে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন জেরার্ড পিকে। অথচ বাকি সময়টাতে দশ জনে খেলেও জয়বঞ্চিত হতে হয়নি আর্নেস্তো ভালভার্দের শিষ্যদের।

    এই জয়ের ফলে কাতালানদের জন্য গ্রুপ পর্বের বাধা পার হওয়াটা এখন শুধুই সময়ের ব্যাপার। তিন ম্যাচ থেকে তাদের সংগ্রহে নয় পয়েন্ট। সমান সংখ্যক ম্যাচ খেলেও ছয় পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান জুভেন্টাসের। চারে আছেন অলিম্পিয়াকোস। আর তিন পয়েন্ট নিয়ে তিনে রয়েছে স্টোর্টিং লিসবন।

    সূত্র: বিবিসি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close