• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

মেসি-নেইমার থেকে রোনালদো এগিয়ে: কার্লোস

প্রকাশ:  ৩০ ডিসেম্বর ২০১৭, ১৭:০০
স্পোর্টস ডেস্ক

ফরওয়ার্ড হিসেবে ক্যারিয়ার শুরু করলেও ফুটবলের ইতিহাসে সেরা লেফ্টব্যাক হিসেবে নিজের নাম লিখান তিনি।অবসরে যাবার আগে ব্রাজিলের হয়ে ১২৫টি ম্যাচ খেলেছেন।২০০২ সালে দলকে বিশ্বকাপ জেতানোর অন্যতম নায়ক ছিলেন রর্বাতো কার্লোস।

রিয়াল মাদ্রিদের সাবেক তারকার মতে পেশাদারিত্ব ও ইচ্ছা শক্তিতে ক্রিশ্চিয়ানো রোনালদো অন্যদের চেয়ে এগিয়ে আছেন।এমনকি এ সময়ের অন্যতম সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও নেইমার থেকেও অনেক উপরে রয়েছেন বলে মন্তব্য করেছেন কার্লোস।২০১৭ সালটা রোনালদোর জন্য ছিল সাফল্যের।রিয়াল মাদ্রিদকে লা লিগা, চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জেতাতে বড় অবদান রয়েছে তার।

সম্পর্কিত খবর

    এই ফরোয়ার্ড ব্যক্তিগত অর্জনেও উজ্জ্বল ছিলেন।পঞ্চম বারের মতো ব্যালন ডি`অর জিতে বার্সা তারকা মেসির রেকর্ড ছুঁয়েছেন।পাশাপাশি জিতে নেন ‘দ্যা বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার।তবে লা লিগায় ২০১৭-১৮ মৌসুমটা আশানুরূপ হচ্ছে না রোনালদোর জন্য। এখন পর্যন্ত ১২ ম্যাচে করেছেন মাত্র ৪ গোল। আর তার দল রিয়াল মাদ্রিদ আছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে।

    অপরদিকে এবারের মৌসুমের দারুণ ফর্মে রয়েছে মেসি।লা লিগায় ৯ পয়েন্টের ব্যবধানে শীর্ষে রয়েছে তার দল। দলকে সবার ওপরে বসাতে ১৭ ম্যাচে ১৫ গোল গোল করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।অন্যদিকে দারুণ খেলছেন রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে যাওয়া নেইমারও।তবে সেরার প্রশ্নে দ্য বুলেটম্যান খ্যাত কার্লোসের পছন্দ রোনালদো। প্রতিদিন উন্নতি করার তাড়নাই এই খেলোয়াড়কে অন্যদের থেকে এগিয়ে রেখেছে রিয়ালের হয়ে চারটি লা লিগা ও তিনটি উয়েফা শিরোপা জেতা এ তারকা।

    কার্লোস বলেন, বর্তমানে ফুটবল নিয়ে কথা বললে নেইমার, মেসি ও রোনালদোর ব্যাপারেই আমরা বলে থাকি। তবে রোনালদো উন্নতি করতে অনেক পরিশ্রম করছে। প্রতিদিনই অনুশীলন করতে দেখি যা রোমাঞ্চকর। সে নিজেকে উন্নতি করতে চায়।

    /সম্রাট

    মেসি-রোনালদোর সঙ্গে তুলনাটাই ক্ষতি হয়েছে দিবালার

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close