• শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫
  • ||

ফক্স স্পোর্টসের সেরা একাদশে মুশফিক

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০১৭, ১৭:২১
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

জাতীয় দলের টেস্ট অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। চলছিল নানা ধরনের সমালোচনা। ব্যাটিং ও কিপিং ব্যর্থতার পাশাপাশি অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছিল। বছরের শেষ প্রান্তে সব কিছুকে পেছনে ফেলে একের পর এক সুখবর পাচ্ছেন ।

বছরের সেরা টেস্ট ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার প্রভাবশালী সংবাদ মাধ্যম ফক্স স্পোর্টস। এতে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিম।সব মিলে এ বছর ৮ ম্যাচে করেছেন ৭৬৬ রান। ৫৪.৭১ গড়ে তার।১২টি ক্যাচের পাশাপাশি দুইটি স্টাম্পিং আছে মুশির।কয়েকদিন আগে ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ানের টেস্ট একাদশে মুশফিককে রাখা হয়েছিল উইকেটকিপার হিসেবে।ফক্সের সেরা একাদশেও উইকেটের পেছনে তাকেই রাখা হয়েছে।

এ বছরই নিজেদের শততম টেস্ট খেলে টাইগাররা।মুশফিকের অধীনেই শ্রীলঙ্কার মাটিতে জয় পায় বাংলাদেশ দল। অন্যদিকে ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে হারানোর কীর্তি লাভ করে দল।ওই ম্যাচেও দলপতি ছিলেন তিনি।ফক্স স্পোর্টসের একাদশে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার তিনজন করে রয়েছেন।এছাড়া বাংলাদেশ ও ইংল্যান্ডের এক জন করে জায়গা করে নিয়েছেন।

ফক্স স্পোর্টসের বর্ষসেরা টেস্ট একাদশ ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), চেতেশ্বর পুজারা (ভারত), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি(ভারত), মুশফিকুর রহিম (বাংলাদেশ) (উইকেটকিপার), রবিন্দ্র জাদেজা (ভারত), নাথান লায়ন(অস্ট্রেলিয়া), মরনে মরকেল (দক্ষিণ আফ্রিকা), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা) ও জেমস এন্ডারসন (ইংল্যান্ড)।

/ সম্রাট

ব্রাজিলিদের জন্য বার্সা ভাল জায়গা নয় রোনালদো