Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
  • ||

আফগানিস্তানের দায়িত্বে সিমন্স

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ১৪:৪৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ডিসেম্বরেই টাইগারদের কোচ হওয়ার জন্য বিসিবির কাছে সাক্ষাৎকার দিয়ে গিয়েছিলেন ফিল সিমন্স। চন্ডিকা হাথুরুসিংহে চলে যাওয়ার পর বাংলাদেশ দলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন তিনি ও রিচার্ড পাইবাস। ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার সিমন্স সেই সাক্ষাৎকারে ৪০ মিনিটেই তুলে ধরেছিলেন বাংলাদেশ দল নিয়ে তার ভবিষ্যৎ পরিকল্পনা। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্তাদের কথাতেই বোঝা গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সাবেক কোচের এখানে জায়গা হচ্ছে না।

আফগানিস্তান ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে নিয়োগ পেলেন ফিল সিমন্স।ভারতীয় লালচাঁদ রাজপুতের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন তিনি। নিয়োগ দেয়ার মাত্র তিন মাস পরই ভারতীয় সাবেক ব্যাটসম্যান লালচাঁদ রাজপুতকে বরখাস্ত করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তিবদ্ধ হওয়া সিমন্স আগামী ৮ জানুয়ারি দায়িত্ব গ্রহণ করবেন।দলের নতুন কোচ হিসেবে তার প্রথম অ্যাসাইনমেন্ট আগামী ফেব্রুয়ারিতে শারজায় জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ।

ইতোপূর্বে আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ দলের কোচের দায়িত্ব পালন করা সিমন্স কিছু দিন আগে বাংলাদেশ দলের কোচ হওয়ার জন্যও সাক্ষাৎকার দিয়েছেন।

গত বছর আফগান দলের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করা সিমন্স সম্পর্কে এসিবি প্রধান নির্বাহী শফিক স্তানিকজাই বলেন, ‘আমাদের দল সম্পর্কে ভাল ধারণা থাকায় আমরা সিমন্সকে নিয়োগ দিয়েছি। তিনি ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড এবং জিম্বাবুয়ের কোচের দায়িত্ব পালন করেছেন এবং বিশ্বকাপ বাছাই পর্বে এ তিন দলের বিপক্ষে আফগানিস্তান খেলবে।’ /সম্রাট

শচীন-যুবরাজের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

apps