• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

ট্রিপল সেঞ্চুরি করার স্বপ্ন দেখেন রোহিত

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৮, ১৮:৫৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির কথা ভাবলেই চোখ কপালে উঠতো সবার। রোহিত শর্মা কল্যাণে সেটা এখন ছেলেখেলা। ভারতীয় ওপেনার একাই তিনটি ডাবল সেঞ্চুরির মালিক। এর মধ্যে একটি ইনিংস আবার ২৬৪ রানের। রোহিত এখন ওয়ানডে ফরমেটে ট্রিপল সেঞ্চুরিকেও খুব সম্ভব মনে করছেন!

রোহিতই একমাত্র ব্যাটসম্যান যিনি ওয়ানডেতে একটির বেশি ডাবল সেঞ্চুরির মালিক। একটি করে ডাবল সেঞ্চুরি আছে চারজনের-শচিন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, ক্রিস গেইল আর মার্টিন গাপটিল।

২০১৪ সালে ইডেন গার্ডেনে শ্রীলঙ্কার বিপক্ষে ২৬৪ রানের অবিশ্বাস্য এক ইনিংস খেলেছিলেন রোহিত। ওয়ানডে ক্রিকেটে কোনো ব্যাটসম্যানের এখন পর্যন্ত এটা সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

ওয়ানডেতে কি ট্রিপল সেঞ্চুরি সম্ভব? এই প্রশ্নটা করার তো উপযুক্ত ব্যক্তি রোহিতই। ভারতীয় এই ওপেনার মনে করছেন, সেটাও সম্ভব, 'যখন আমি ২৬৪ রানের ইনিংসটা খেলি, তখনই অনেকে বলছিল, আমি তিনশ করতে পারতাম। টি-টোয়েন্টিতেও সেঞ্চুরি হওয়ার পর একটা প্রশ্ন উঠছে, ২০০ সম্ভব কি না। আমি তাদের বলতে চাই, 'বন্ধুরা, শান্ত হও।' ২৬৪ আর ৩০০-এর মধ্যে পার্থক্য মাত্র ৩৬ রান। এটা কি খুব বড় ব্যাপার? আমি তো এটাকে এভাবেই দেখি। আমি জানি, এটা কিভাবে আসতে পারে। তবে এটা নিয়ে ভাবি না।'

পরে অবশ্য কিভাবে তিনশ হবে, সেটার ব্যাখ্যাও দিলেন রোহিত। বললেন, 'যদি আপনি ভালো (ব্যাটিং) পিচে খেলেন, সুযোগ নিতে পারেন। আমি একটি কথা বলি, যদি আপনি টপ অর্ডার ব্যাটসম্যান হন এবং যদি ৫০ ওভার পুরোটা খেলার মানসিকতা থাকে। একদিন যে কোনো কিছুই হতে পারে, যদি দিনটা আপনার হয়।'

রোহিতের সেই দিনটা কবে এসে পড়ে, কে জানে!

/তুহিন/

apps