• সোমবার, ২১ মে ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

নেইমার সাম্বা ডি’অর জিতলেন

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৮, ১১:৪৯
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

পিএসজিতে বেশ সময় কেটে গেছে নেইমারের।এরই মধ্যে তাকে ঘিরে শুরু হয়েছে নতুন গুঞ্জন।তৃতীয়বারের মতো সাম্বা ডি’অর পুরস্কার জিতলেন ব্রাজিল ও পিএসজি তারকা নেইমার। ইউরোপের বিভিন্ন ক্লাবে খেলছে এমন ব্রাজিলিয়ান ফুটবলারদের মধ্য থেকে প্রতিবছর একজনকে এই পুরস্কার দিয়ে ভূষিত করা হয়।ম্যানচেস্টার সিটির গ্যাব্রিয়েল জিসাস ও লিভারপুলের ফিলিপে কুটিনহোকে পেছনে ফেলে এই পুরস্কার জিতেছেন নেইমার।

এর আগে ২০১৪ ও ২০১৫ সালে নেইমার এই পুরস্কার জিতেছিলেন।সে সময় তিনি খেলতেন বার্সেলোনার হয়ে।ফ্যান, সাংবাদিক ও নির্বাচিত সাবেক খেলোয়াড়দের ভোটে সাম্বা ডি’অর পুরস্কার জয়ী নির্ধারিত হয়।২০০৮ সাল থেকে এই পুরস্কার দেয়া শুরু হয়। প্রথমবার এই পুরস্কার জিতেছিলেন কাকা।নেইমারের আগে থিয়াগো সিলভা তিনবার এই পুরস্কার জিতেছিলেন।

নেইমারের পরিবর্তিত হিসাবে লিভারপুল তারকা ফিলিপে কুটিনহোকে দলে ভেড়াতে পারে বার্সেলোনা। আপাতত সেরকমই শোনা যাচ্ছে।গতবছর সাম্বা ডি’অর পুরস্কার জিতেছিলেন কুটিনহো।কিন্তু এবার ভোটে দ্বিতীয় হয়েছেন তিনি।

গত আগস্টে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে পাড়ি জমান নেইমার।এখন পর্যন্ত পিএসজির হয়ে ২০টি ম্যাচ খেলে ১৭টি গোল করেছেন তিনি।আগামী ফেব্রুয়ারিতে প্যারিসে এক অনুষ্ঠানে নেইমারের হাতে সাম্বা ডি’অর ট্রফি তুলে দেয়া হবে।

/সম্রাট

নেইমারকে কিনতে ক্রুসকে বেঁচবে রিয়াল