• মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫
  • ||

ত্রিদেশীয় সিরিজ খেলতে যেদিন আসছে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৮, ১২:৫৬ | আপডেট : ০৩ জানুয়ারি ২০১৮, ১৩:০৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

আগামী ১৫ জানুয়ারি থেকে শেরে বাংলায় ত্রিদেশীয় ক্রিকেট। প্রথম দিনই মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ে।জানা গেছে প্রথম দল হিসেবে ১০ জানুয়ারি বাংলাদেশে এসে পৌঁছাবে জিম্বাবুয়ে।আর প্রথম খেলা ১৭ জানুয়ারি, তাই শ্রীলঙ্কা আসবে ১৩ তারিখ। দরজায় কড়া নাড়ছে ত্রি-দেশীয় সিরিজ।বাংলাদেশ ছাড়াও এতে অংশ নিচ্ছে শ্রীলংকা ও জিম্বাবুয়ে।দেশের মাটিতে অনুষ্ঠেয় এ টুর্নামেন্টের শিরোপা জিততে চান মাশরাফি।বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মঙ্গলবার সংবাদমাধ্যমকে বলেন, ‘ আমাদের মূল কাজ হবে ঠিকঠাক কাজগুলো করা।দেশে ও বাইরের সিরিজের মধ্যে আকাশপাতাল ব্যবধান থাকে।ঘরের মাঠের সিরিজ আমরা জিততে চাই।’

এদিকে ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টোয়েন্টিকে সামনে রেখে আগামীকাল (বুধবার) ৪ জানুয়ারি থেকে শুরু হবে টাইগারদের স্কিল ট্রেনিং। এর আগে ২৭ ডিসেম্বর থেকে শুরু হয়েছে প্রস্তুতি। ৩২ জনের প্রাথমিক দল এখনো নিয়মিত অনুশীলন করে যাচ্ছে বিসিবি একাডেমী মাঠে। এই ৩২ জন থেকে পর্যায়ক্রমে তিন জাতি ওয়ানডে স্কোয়াড, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি দল সাজানো হবে।

ক্যাম্পে পর্যাপ্ত ক্রিকেটার খেলাও হবে দেশের মাটিতে, তাই দল সাজানোর জন্য তাড়া ছিল না নির্বাচকদের।কিন্তু একটি বিশেষ কারণে তিন জাতি ক্রিকেট শুরুর এক সপ্তাহ আগেই ওয়ানডে দল চূড়ান্ত করে ফেলতে হচ্ছে। জানা গেছে আগামী ৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের জন্য দল ঘোষণা করা হবে।

বুধবার সকালে দল নির্বাচন প্রধান নির্বাচক মিনহাজুল আবাদেন নান্নু বলেন, আশা করি ৭ জানুয়ারি ত্রিদেশীয় ক্রিকেটের দল চূড়ান্ত করে ফেলবো।

আসর শুরুর ৮ দিন আগে দল সাজানো কেন? এমন প্রশ্নের জবাবে নান্নু আরও বলেন, আরও কারণ আছে।৯ জানুয়ারি থেকে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)।তার আগে ১৪ জন বেছে নিতে পারলে বাকিরা বিসিএল খেলতে পারবে।

/সম্রাট

২০১৮ বিশ্বকাপের স্পট লাইটে যারা