• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫
  • ||

বার্সার সেঞ্চুরি

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৮, ১৫:৩৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

সফল একটি বছর শেষ করলেও বেশ কিছু ক্ষেত্রে বার্সেলোনার চেয়ে পিছিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ।২০১৭ সালে স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদের চেয়ে বেশি পয়েন্ট অর্জন করেছে বার্সা।২০১৭ সালে পাঁচটি শিরোপা জয় করে রিয়াল মাদ্রিদ।অন্যদিকে বার্সেলোনার ঘরে যায় একটি শিরোপা।তবে জয়ের দিক থেকে এগিয়ে কাতালানরাই।২০১৭ সালে স্পেনের একমাত্র দল হিসেবে লা লিগায় ১০০ পয়েন্ট অর্জন করে বার্সা।

ক্রিসমাসের ছুটির আগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা।এরমধ্য দিয়ে পয়েন্টের সেঞ্চুরি পূর্ণ করে আর্নেস্টো ভালভার্দের দল।সদ্য শেষ হওয়া বছরে সবমিলিয়ে ১০১ পয়েন্ট অর্জন করে ন্যু-ক্যাম্পের দলটি।

এই নিয়ে তৃতীয়বারের মতো এক বছরে পয়েন্টের সেঞ্চুরি পূর্ণ করে বার্সেলোনা।এর আগে ২০১০ এবং ২০১২ সালেও ১০০ পয়েন্টের কোটা স্পর্শ করে বার্সা।বার্সেলোনা লা লিগায় এই নিয়ে ৩৪ বার সর্বোচ্চ পয়েন্ট নিয়ে বছর শেষ করে।এক্ষেত্রে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ পিছিয়ে রয়েছে এক কদম।রিয়াল ৩৩ বার সর্বোচ্চ পয়েন্ট অর্জন করে।

২০১৭ সালে বার্সেলোনা লা লিগায় খেলে ৩৭টি ম্যাচ।৩২টি জয় এবং ৫টি ড্রয়ে ১০০ পয়েন্টের কোপা পার করে কাতালানরা।সদ্য শেষ হওয়া বছরে মাত্র দুটি ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির দল।ন্যু-ক্যাম্পে ১৯টি ম্যাচ খেলে ১৮টিতেই জয় পায় বার্সা।

২০০৯ সাল থেকে এই পর্যন্ত কোনো বছরই বার্সেলোনা ও রিয়াল ছাড়া অন্য কোনো দল পয়েন্টের দিক থেকে শীর্ষ দুইয়ে থেকে বছর শেষ করতে পারেনি।সর্বশেষ ২০০৮ সালে ব্যতিক্রম ঘটনা ঘটে।সেবার দ্বিতীয় সর্বোচ্চ ৭৪ পয়েন্ট পাওয়া বার্সার সমান পয়েন্ট অর্জন করে ভিয়ারিয়েল। ২০১১ সাল থেকে প্রতিবারই তৃতীয় সর্বোচ্চ পয়েন্ট পেয়ে বছর শেষ করে অ্যাটলেটিকো মাদ্রিদ।

/সম্রাট

টাইগাররা দিবা-রাত্রির প্রস্তুতি ম্যাচ খেলবেন