• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

কিং খানের দল থেকে সাকিবের বাদ পড়ার নেপথ্য কারণ ফাঁস

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৮, ১৫:৩৬
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক নিঃসন্দেহে গৌতম গম্ভির। এবার নাকি সেই তাকেই ছেড়ে দিচ্ছে শাহরুখ খানের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দলটি। রাখছে মাত্র একজনকে। সুতরাং, কলকাতার দলটির সাথে এবার বিশ্বের সেরা অল রাউন্ডার বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসানের সম্পর্কেরও বুঝি ইতি ঘটতে যাচ্ছে। এই বাদ পড়ার নেপথ্যে কারণ খুঁজে বের করেছে ভারতীয় গণমাধ্যমগুলো।

কলকাতার অভিজাত সংবাদপত্র আনন্দবাজার তাদের এক খবরে জানিয়েছে, বলিউড বাদশাহ শাহরুখের দলটি আগের শুধু অস্ট্রেলিয়ান টি-টুয়েন্টি স্পেশালিস্ট ব্যাটসম্যান ক্রিস লিনকে ধরে রাখছে। এমনকি অধিনায়ক গম্ভিরকেও ছেড়ে দিচ্ছে তারা। এমন অবস্থায় সাকিবকে কেকেআরে ধরে রাখবে না- এটাই স্বাভাবিক। তার মানে, অনেকদিন পর সাকিবের নিলামে ওঠার অভিজ্ঞতা হতে যাচ্ছে। এই মাসের শেষেই আইপিএলের নিলাম।

সুতরাং, সাত বছর পর বিশ্বসেরা অল রাউন্ডার সাকিবকে ছেড়ে দিচ্ছে কেকেআর তা বলাই যায়। তবে দলটি আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি এখন পর্যন্ত। আইপিএলের প্রতিটি দল এবার সুযোগ পাচ্ছে আগের পাঁচজন খেলোয়াড় ধরে রাখার। আর সেই তালিকা জমা দেয়ার শেষ দিন বৃহস্পতিবার। বিস্তারিত জানতে তাই অপেক্ষা করতেই হচ্ছে।

গেল আসরে কেকেআরের সুযোগ ছিল ১৪ জন ক্রিকেটার ধরে রাখার। তাই তারা সাকিবকে ধরে রেখেছিল। এর আগে ২০১৪ সালে সাকিবকে ছেড়ে দিয়েও আবার নিলামে কিনে নিয়েছিল দলটি।

এদিকে, কলকাতার একটি বিশস্ত সূত্র জানিয়েছে সাকিবকে বাদ দেয়ার পর মূল কারণ লেনদেন। সাকিবের কাছ থেকে গত আসরেও আশানরুপ পারফরমেন্স না পাওয়ায় এত টাকা গুণতে নারাজ কিং খান শাহরুখ।

/সম্রাট

মেসি-সুয়ারেজের বিশ্রামের ম্যাচে ফিরলেন ডেম্বেলে

apps