• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

ক্রিকেটারদের বেতন আরো বাড়ছে

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০১৮, ১৮:৫৬ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৮, ০১:০৯
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

প্রায় প্রতিবছরই ক্রিকেটারদের বেতন বাড়াচ্ছে বিসিবি। গত বছর বাংলাদেশ জাতীয় দলের ‘এ প্লাস’ ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের বেতন আড়াই লাখ থেকে করা হয়েছিল চার লাখ টাকা।ক্রিকেটারদের বেতন এবারও বাড়তে পারে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান।

আজ সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদিকদের আকরাম খন বলেন, ‘আমরা প্রতিবছরই খেলোয়াড়দের বেতন বাড়িয়ে থাকি। এবারও বাড়ানো হবে। তবে কেমন বড়ানো হবে সে প্রস্তাব এখনো চূড়ান্ত হয়নি। আশা করছি কাল (মঙ্গলবার) ঠিক করা হবে।’

তবে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের সংখ্যা কমতে পারে বলে জানিয়েছেন বিসিবির এই কর্মকর্তা। এ ব্যাপারে তিনি বলেন, ‘এবার চুক্তিতে থাকা খেলোয়াড়ের সংখ্যা কমবে। অনেক কিছু বিবেচনা করা হবে। খেলোয়াড়ের সংখ্যা কম থাকলে ভালো হয়।’

জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তিতে এখন ১৬ ক্রিকেটার রয়েছেন। এই সংখ্যা কমে কতজনে নামতে পারে সেটা অবশ্য জানা যায়নি।

এর আগে ‘এ প্লাস’ গ্রেডের ক্রিকেটারদের বেতন মাসিক আড়াই লাখ থেকে করা হয় চার লাখ টাকা। আর ‘এ’ গ্রেডের ক্রিকেটারদের বেতন দুই লাখ থেকে তিন লাখ, ‘বি’ গ্রেডের খেলোয়াড়রা দেড় লাখ থেকে দুই লাখ, ‘সি’ গ্রেডের এক লাখ থেকে দেড় লাখ এবং ‘ডি’ গ্রেডের খেলোয়াড়দের ৭৫ হাজার থেকে বাড়িয়ে এক লাখ টাকা করা হয়েছিল।

আর ম্যাচ ফি টেস্টে দুই লাখ থেকে বাড়িয়ে করা হয়েছিল সাড়ে তিন লাখ, ওয়ানডেতে এক লাখ থেকে দুই লাখ এবং টি-টোয়েন্টিতে ৭৫ হাজার থেকে এক লাখ ২৫ হাজার টাকা করা হয়েছিল।