• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মোরিনহোর ধমকে ঘুরে দাঁড়াল দল

প্রকাশ:  ২০ এপ্রিল ২০১৮, ১৪:৩৪
স্পোর্টস ডেস্ক

মোরিনহো তাঁর দলের সমালোচনা করেছিলেন খারাপ খেলার জন্য। তার সুফল পেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ফুটবলাররা যেন ঘুম থেকে জেগে উঠলেন। বোর্নমুথের বিরুদ্ধে ২-০ জেতার পরে প্রমাণ হয়ে গেল বিচক্ষণ মোরিনহো কেন সমালোচনা করেছিলেন।

গোল দু’টি করলেন ক্রিস স্মলিং এবং রোমেলু লুকাকু। গত রবিবার ওয়েস্ট ব্রমউইচের কাছে বিস্ময়কর হারের পরে দলে সাতটি বদল করেছিলেন মোরিনহো। বুঝিয়ে দেন যে, কেউ অপরিহার্য নন। তার কারণও আছে। ওই ম্যাচটি হেরে যাওয়াতেই ইংলিশ প্রিমিয়ার লিগের খেতাব থেকে ছিটকে যায় ম্যান ইউনাইটেড। চ্যাম্পিয়ন হয়ে যায় পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। এমনিতে সিটি সব সময়ই দৌড়ে এগিয়ে ছিল। কিন্তু মোরিনহোর দলও প্রতিদ্বন্দ্বিতায় থাকতে পারত যদি ওয়েস্ট ব্রমউইচের কাছে না হারত।

সম্পর্কিত খবর

    বোর্নমুথের বিরুদ্ধে প্রথম একাদশ থেকে তিনি বাদ দিয়ে দেন লুকাকু, আলেক্সিস স্যাঞ্চেস, খুয়ান মাতার মতো তারকাদের। লুকাকুকে নামান পরের দিকে। গোল করে ম্যানেজারের আস্থা হয়তো ফের অর্জন করলেন তিনি। শনিবারেই আবার এফ এ কাপের সেমিফাইনাল আছে টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে। সেই ম্যাচের আগে তারকাদের বসিয়ে দেওয়াটা একটা বার্তা। পল পোগবাকে দলে রাখলেও তাঁকে নিয়ে মোরিনহো কী সিদ্ধান্ত নেবেন, সেই জল্পনা অব্যাহত। এখনও অনেকে দেখার অপেক্ষায় যে, পোগবাকে ধরে রাখা হয় নাকি বিক্রি করে দেওয়া হয়।

    মোরিনহোর কড়া বার্তায় যে ফুটবলারদের টনক নড়েছে, সেটা ম্যাচের শুরু থেকেই বোঝা যাচ্ছিল। প্রথমার্ধেই গোল করেন স্মলিং। এর পর দ্বিতীয়ার্ধে লুকাকুকে নামান মোরিনহো। শেষের দিকে গোল করেন তিনি। এই জয়ের ফলে মোটামুটি ভাবে নিশ্চিত যে, দ্বিতীয় স্থানে থেকেই ইপিএলে শেষ করতে পারবে ম্যান ইউনাইটেড। দ্বিতীয় স্থান থেকে যদি তারা কোনও কারণে পিছলেও যায়, চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে কোনও আতঙ্ক থাকা উচিত নয়। ইপিএলের প্রথম চারটি দল সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করে। ম্যান ইউ এখন দু’নম্বরে এবং পঞ্চম স্থানে থাকা চেলসির চেয়ে ১৫ পয়েন্টে এগিয়ে আছে। যার ফলে চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করা নিয়ে এখনই কোনও উদ্বেগ নেই। /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close