• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

বেসবলে বাংলাদেশ ও নেপাল মুখোমুখি মঙ্গলবার

প্রকাশ:  ২৩ এপ্রিল ২০১৮, ২০:৩৩
সম্রাট কবির

১২ বছরের মাথায় প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিতে ভারত গিয়েছে বাংলাদেশ বেসবল দল। গত শুক্রবার সকালে আগড়তলা হয়ে সড়কপথে ভারত যায় ২৮ সদস্যের বেসবল দল। বাংলাদেশ বেসবল দলের এই প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণের ক্ষেত্রে পৃষ্ঠপোষকতা করেছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

আগামীকাল মঙ্গলবার সকালে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে মাঠে নামবে। প্রতিপক্ষ নেপাল। এই ম্যাচের বিষয়ে যোগাযোগ করা হলে বাংলাদেশ দলের কোচ তালহা জুবায়ের বলেন, ‘আজ ভারতের সঙ্গে আমাদের প্রথম ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। আজ নয়, কালকে সকালে নেপালের বিপক্ষে আমাদের প্রথম ম্যাচ। আর ২৬ এপ্রিল ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ দলের সবাই সুস্থ্য আছে। তারা অনুশীলন করেছে। ম্যাচ খেলতে প্রস্তুত তারা।’

সম্পর্কিত খবর

    অ্যামেচার বেসবল ফেডারেশন অব ইন্ডিয়ার আয়োজনে আসাম রাজ্যের গৌহাটিতে ২২ এপ্রিল পর্দা উঠেছে এবিএফআইপি প্রেসিডেন্সিয়াল কাপ বেসবল টুর্নামেন্ট-২০১৮ এর। ২৮ এপ্রিল ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এই টুর্নামেন্ট। আন্তর্জাতিক এই টুর্নামেন্টে অংশ নিয়েছে ৮টি দল। এই টুর্নামেন্টের মাধ্যমে আন্তর্জাতিক বেসবলে অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশ দলের। অন্য দেশগুলো হল ভারত, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইরাক, ইরান ও ভুটান। ৮টি দলকে দুটি গ্রুপে ভাগ করে খেলা অনুষ্ঠিত হবে। দুটি গ্রুপের শীর্ষ চারটি দল সেমিফাইনাল ও সেখান থেকে দুটি দল ফাইনাল খেলবে।

    বাংলাদেশ যেহেতু প্রথমবারের মতো অংশ নিয়েছে সেহেতু বড় কিছুর প্রত্যাশা করছে না। এই টুর্নামেন্টে ২৮ সদস্যের বাংলাদেশ দল অংশ নিয়েছে। যেখানে খেলোয়াড় ১৯ জন। আর কোচ-কর্মকর্তা ৯ জন।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close