• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

যে কারণে বাদ সোহান-তাসকিন-ইমরুল

প্রকাশ:  ২০ মে ২০১৮, ১৬:৫৯
সম্রাট কবির

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার (২০ মে) দুপুরে মিরপুর শের-ই-বাংলায় সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করা হয়। এই সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করবেন সাকিব আল হাসান। সিরিজ থেকে বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ ও বাঁহাতি ব্যাটসম্যান ইমরুল কায়েস ও নুরুল হাসান সোহান। বদলি খেলোয়াড় হিসেবে দলে ডাক পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

১৫ সদস্যের দলে ইমরুল-তাসকিন-সোহান না থাকার ব্যাখ্যায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বললেন, আফগানিস্তানে তিনটা টি-টোয়েন্টি খেলা। শর্টার ভার্সনের খেলা। ওকে নিয়ে (সোহান) আমাদের অন্যরকম চিন্তা ভাবনা আছে। সামনে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খেলা। কিন্তু ওখানে গিয়ে টেস্ট প্রস্তুতি নেওয়াটা খুব কঠিন! সামনে লম্বা সফর। যার কারণে কিছু খেলোয়াড়কে অফ করা হয়েছে। যার কারণে ইমরুল কায়েসকে অফ করা হয়েছে। শটার ভার্সনে খেলোয়াড় দেখা কিন্তু খুব কষ্টকর। সামনের ব্যস্ততার কথা চিন্তা করেই সোহানকে বাদ দেওয়া হয়েছে। এছাড়া দলে দুইজন উইকেটকিপার-ব্যাটসম্যান আছে। লিটনের সঙ্গে মুশফিকও আছে। মুশফিক খুব ভালো করছে।

সম্পর্কিত খবর

    তাসকিন প্রসঙ্গে তিনি বলেন, ইনজুরি আছে, পারফরম্যান্স আছে। ও(তাসকিন) কিন্তু নিদাহাস ট্রফিতে গিয়েই ইনজুরিতে পড়েছিল। তবে এই ইনজুরিটা বেশ আগের। রিহ্যাব প্রক্রিয়াতে থেকে ইনজুরি কাটানোর চেষ্টা করছে তাসকিন। আমার বিশ্বাস, হয়তো ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে সুস্থ হয়ে উঠবে।

    তবে নিদাহাস ট্রফিতে আশানুরূপ পারফরম্যান্স না করেও টিকে গেছেন সৌম্য সরকার। মূলত টি-টুয়েন্টি সংস্করণ বলেই তাকে বাদ দেওয়া হয়নি বলে জানালেন নান্নু, টি-টোয়েন্টিতে আমরা যত খেলোয়াড়কে নিয়ে চিন্তা করি, তার কথাটা সবার আগে চলে আসে। বিষয়টি নিয়ে আমরা অধিনায়ক ও কোচের সঙ্গেও আলোচনা করেছি। ওরা সৌম্যর ব্যাপারে ইতিবাচক ছিল।

    আফগানিস্তান বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ৩ জুন সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ভারতের দেরাদুনে। ৫ এবং ৭ জুন অনুষ্ঠিত হবে শেষ দুটি ম্যাচ। তিনটি ম্যাচই রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে থেকে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে শুরু হবে।

    আফগানিস্তান সিরিজে বাংলাদেশ স্কোয়াড:

    সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোস্তাফিজুর রহমান , রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, নাজমুল অপু, মেহেদী হাসান মিরাজ।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close