• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

কিলিয়ানের গোলে প্রথমার্ধে এগিয়ে ফ্রান্স

প্রকাশ:  ২১ জুন ২০১৮, ২১:৪৬ | আপডেট : ২১ জুন ২০১৮, ২৩:২৫
স্পোর্টস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের ‘সি’ গ্রুপের নিজেদের দ্বিতীয় ম্যাচে ফ্রান্সের বিপক্ষে মাঠে নেমেছে পেরু। ম্যাচের ৩৮ মিনিটে কিলিয়ান এমবাপ্পের গোলে প্রথমার্ধে ১-০ তে এগিয়ে রইলো ফ্রান্স।

বৃহস্পতিবার (২১ জুন) ইকাতেরিনবার্গ অ্যারেনায় ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত ৯টায়।

সম্পর্কিত খবর

    ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলা খেলতে থাকে পেরু ও ফ্রান্স। ম্যাচের ৩৮ মিনিটে পেরুর ডিফেন্স কাঁটিয়ে অলিভিয়ের জিরুদের নেওয়া শট গোলবারে ঢোকার আগমুহূর্তে ডিফেন্সে বাঁধাগ্রস্ত হলে বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে এমবাপ্পের পায়ের আলতো টোকায় জালে জড়িয়ে যায়।

    এই গোলের মাধ্যমে ফ্রান্সের হয়ে বিশ্বকাপে সবচেয়ে কম বয়সে গোল করার রেকর্ড গড়লেন এমবাপ্পে। তার বর্তমান বয়স ১৯ বছর ও ১৮৩ দিন। আগের রেকর্ড ছিল ডেভিড ত্রেজেগেতের (২০ বছর ও ২৪৬ দিন)।

    ডেনমার্কের বিপক্ষে ম্যাচের মতো আজকেও দাপটের সাথে খেলছে পেরু। প্রথমার্ধ শেষে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকার পাশাপাশি বেশ কয়েকবার আক্রমণ শানালেও শুধু গোলের দেখাই পায়নি ৩৮ বছর পর বিশ্বকাপ খেলতে আসা দক্ষিণ আমেরিকার এই দলটি।

    ১৯৮২ সালের পর প্রথমবার সাক্ষাৎ হলো ফ্রান্স ও পেরুর। ওই বছরের এপ্রিলে পার্ক ডি প্রিন্সেসে স্বাগতিকদের ১-০ গোলে হারায় পেরুভিয়ানরা। ৩৬ বছর আগের জয় আত্মবিশ্বাসী না করলেও অনুপ্রেরণা খুঁজে নিতে পারে তারা।

    পেরু একাদশ:

    ক্রিস্তিয়ান রামোস, পাওলো গেরেরো, ক্রিস্তিয়ান কেভা, পেদ্রো গাইয়েসে, আলবার্তো রদ্রিগেস, মিগেল ত্রাউকো, ইয়োশিমার ইয়োতুন, লুইস আদভিনকুলা, এদিসন ফ্লোরেস, পেদ্রো আকিনো, গুইডো ক্যারিয়ো

    ফ্রান্স একাদশ:

    হুগো লোরিস, বেঞ্জামিন পাভার, রাফায়েল ভারানে, সামুয়েল উমতিতি, পল পগবা, আঁতোয়া গ্রিজমান, অলিভিয়ের গিরুদ, কিলিয়ান এমবাপ্পে, এনগোলো কান্তে, ব্লেইজ মাতুইদি, লুকাস হার্নান্দেস,

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close