• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

থাই ক্ষুদে ফুটবল দলকে এবার আমন্ত্রণ জানালো স্পেন

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ১৪:১৮ | আপডেট : ১২ জুলাই ২০১৮, ১৪:২৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

থাইল্যান্ডের উত্তরাঞ্চলীয় চিয়াং রাই এলাকার থাম লুয়াং নং নন গুহায় আটকে থাকা ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে রোববার (১৫ জুলাই) মস্কোতে বিশ্বকাপ ফুটবলের ফাইনালে তারা কেউই উপস্থিত থাকতে পারবে না বলেই জানিয়ে দিয়েছে ফিফা।থাইল্যান্ডের গুহায় আটকে যাওয়া ১২ খুদে ফুটবলারদের ঘটনা গোটা বিশ্বে বেশ সাড়া সৃষ্টি করছে। তার থেকে বাদ নেই ফিফা সহ পুরো ফুটবল দুনিয়া।

তবে ১২ খুদে ফুটবলারদের সামনে এবার নতুন সুযোগ। ফিফা, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ক্লাবের পর এবার তাদেরকে আমন্ত্রণ জানিয়েছে স্পেনের লা লিগা ফুটবল লিগ কর্তৃপক্ষ। থাইল্যান্ডের এই শিশুদের ‘হিরো’ বলে উপাধি দিয়েছেন লা লিগা কর্তৃপক্ষ।

স্প্যানিশ ফুটবলের সভাপতি জাভিয়ার তেবাস বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান,‘ছেলেরা সবাই যখন সুস্থ হবে তখন তারা লা লিগার ম্যাচ দেখার সুযোগ পাবে। আমি তাদের সবাইকে ব্যক্তিগতভাবে আতিথেয়তা দেওয়ার জন্য তৈরি। ওদের মধ্যে ফুটবলের উচ্ছ্বাস ছড়িয়ে দিতে চাই। আশা করছি কয়েক সপ্তাহ পর তাদেরকে আমরা আতিথেয়তা দিতে পারব।’

উল্লেখ্যে, গত ২৩ জুন ঘুরতে গিয়ে নিখোঁজ হয়েছিলেন ১২ জন কিশোর ফুটবলার ও তাদের কোচ। ২ জুলাই তাদের খুঁজে পায় ব্রিটিশ ডুবুরিদের একটি দল। এরপর থেকে উদ্ধার তৎপরতা শুরু করে থাই কর্তৃপক্ষ। টানা তিনদিন অভিযানের মধ্য দিয়ে মঙ্গলবার উদ্ধার প্রক্রিয়া সম্পন্ন হয়।

/এস কে

apps