• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫
  • ||

‘আগামী দুই বছর বিদেশি লিগ খেলতে পারবে না মোস্তাফিজ’

প্রকাশ:  ২১ জুলাই ২০১৮, ১৩:৪৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

আগামী ২ বছর আইপিএল-পিএসএলসহ বাইরের কোনো লিগে খেলতে পারবেন না কাটার মাষ্টার মোস্তাফিজুর রহমান।

শুক্রবার (২০ জুলাই) কিশোরগঞ্জে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন বলেন, আমি তাকে বলে দিয়েছি আগামী দুই বছর কোনও বিদেশি লিগ নয়। বোর্ডের কর্মকর্তাদেরও এ বিষয়ে অবহিত করা হয়েছে, যেন এসময়ে ওকে দেশের বাইরে কোনও ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে না দেয়া হয়।

মোস্তাফিজ গেল দুই বছরে খেলেছেন আইপিএল ও কাউন্টি লিগ টি-টোয়েন্টি ব্লাস্ট ও পিএসএলে। কাউন্টিতে খেলে গেল বছর চোটে পড়ে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন তিনি। এবার আইপিএলে খেলে আবার চোটে পড়েন কাটার মাস্টার । যার কারণে মিস করেন দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজে ২ টেস্ট।

বিসিবি সভাপতি বলেন, মোস্তাফিজের কারণেই আমরা অনেক সাফল্য পেয়েছি। এখন সে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গিয়ে বারবার ইনজুরিতে পড়ছে। ফলে দেশের হয়ে খেলতে পারছে না। ইনজুরিতে পড়ার পর বোর্ড তাকে সুস্থ করে তুলবে, আবার ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গিয়ে চোটে পড়বে আর দেশের হয়ে খেলতে পারবে না। এটা মেনে নেয়া সম্ভব না।

মোস্তাফিজ এখন ওয়ানডে সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে। সেখানে ক্যারিবীয়দের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবেন তিনি। এরপর আছে ২ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। আশা করা হচ্ছে, টি-টোয়েন্টির স্কোয়াডেও সুযোগ দেয়া হবে তাকে।

সাকিব-মুস্তাফিজের টেস্ট খেলতে না চাওয়া প্রসঙ্গে পাপন বলেন, আমাদের দেশে এখন দেখছি, বেশ কিছু সিনিয়র প্লেয়ার আছে, তারা টেস্ট খেলতে চাচ্ছে না। যেমন সাকিব। টেস্টে খেলবে না, ও খেলতে চায় না। এখন মুস্তাফিজও টেস্ট খেলতে চায় না। মানে ও বলে না যে আমি খেলব না। বাট ও চায় টু অ্যাভোয়েড (এড়িয়ে চলা)।

বিসিবির সভাপতি বলেন, টেস্টটা তো একটু কঠিন। রুবেল অনেক এক্সপেরিয়েন্সড, অনেক দিন ধরে সার্ভিস দিয়ে আসছে। হতে পারে ওর জন্য টেস্ট এখন কঠিন হয়ে যাচ্ছে। সো ইয়াঙ্গার জেনারেশন থেকে আমাদের নতুন নতুন প্লেয়ার নিয়ে আসতে হবে। এ ছাড়া তো কোনো উপায় নেই।

/অ-ভি

কাটার মাষ্টার,মোস্তাফিজুর রহমান,আইপিএল,পিএসএল
apps