• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

বাংলাদেশের পতাকা থাকবে মাবিয়ার হাতে

প্রকাশ:  ০৯ আগস্ট ২০১৮, ১১:৩১
স্পোর্টস ডেস্ক

১৮তম এশিয়ান গেমসে মার্চ পাস্টে বাংলাদেশের পতাকা থাকবে সোনা জয়ী ভারোত্তোলক মাবিয়া আক্তারের হাতে। আগে বিভিন্ন আন্তর্জাতিক আসরের মার্চ পাস্টে সাধারণ অ্যাথলেট হিসেবে অংশ নিলেও এবার তিনি দেবেন ‘নেতৃত্ব’। সপ্তাহখানেক পর এশিয়ান গেমসের মার্চ পাস্টে বাংলাদেশের পতাকা হাতে সবার সামনে থাকবেন তিনি।

আগামী ১৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাংয়ে অনুষ্ঠেয় ১৮তম এশিয়াডে লাল-সবুজের পতাকা এবার থাকবে মাবিয়ার হাতে, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) পক্ষ থেকে মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করা হয়।

সম্পর্কিত খবর

    এ ব্যাপারে মাবিয়া জানান, ‘আমি খুবই খুশি। এবার এশিয়ান গেমসে আমার হাতে থাকবে দেশের পতাকা। এটা ভাবতে অনেক ভালো লাগছে। এটা আমার জন্য অনেক বড় গর্বের বিষয়। এসএ গেমসে (২০১৬) স্বর্ণ জিতে দেশের পতাকা ওড়ানোর সৌভাগ্য হয়েছিল। এবার এশিয়ান গেমসে মার্চ পাস্টে দেশের পতাকা বহন করার সৌভাগ্য হচ্ছে আমার। এশিয়াডে এখন দুটি দায়িত্ব পালন করতে হবে। প্রথম হলো- দেশের পতাকার ভার বহন করতে হবে। আরেকটা হলো, নিজের ইভেন্টে আগের চেয়ে ভালো পারফরম্যান্স করতে হবে যার বিকল্প নেই।’

    গত এপ্রিলে অস্ট্রেলিয়ার কমনওয়েলথ গেমসে ৬৩ কেজি ওজন শ্রেণিতে ব্যক্তিগত রেকর্ড গড়ে ষষ্ঠ হয়েছিলেন মাবিয়া। এবার আগের চেয়ে বেশি ওজন তুলে এশিয়াডে ভালো করার লক্ষ্য তার, অস্ট্রেলিয়াতে যে ওজন তুলেছিলাম, এবার ইন্দোনেশিয়াতে তার চেয়ে বেশি ভারোত্তোলন করতে চাই। আপাতত খুব বেশি প্রত্যাশা না থাকলেও এশিয়াডে দেশের পতাকা বহন করার সুযোগ পেয়েই আনন্দিত মাবিয়া।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close