• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

ঈদের আগেই ঈদ-আনন্দে ভাসছেন যুবা ফুটবলাররা

প্রকাশ:  ২০ আগস্ট ২০১৮, ১৩:৫৪ | আপডেট : ২০ আগস্ট ২০১৮, ১৪:১১
স্পোর্টস ডেস্ক

নিজভূম-আপনজন থেকে বহুদূরে দূর প্রবাসে এবারের ঈদুল আজহা উদযাপন করতে হচ্ছে বাংলাদেশের যুবা ফুটবলারদের। এ জন্য তাদের মনে নেই বিন্দু পরিমাণ হা-পিত্যেস। কারণ এরই মধ্যে ১০টা ম্যাচ জয়ের অানন্দ তারা তালুবন্দি করেছেন। এশিয়ান গেমস ফুটবলের দ্বিতীয় রাউন্ডে ওঠা ঈদের আগেই ঈদের আনন্দ নিয়ে এনেছে বাংলাদেশের তরুণ ফুটবলারদের জন্য। । পরিবারের সঙ্গে এবার আর ঈদ করা হচ্ছে না ফুটবলারদের। তবে দেশের মানুষের মুখে হাসি ফোটাতে ফুটবলাররা হাজারটা ঈদ বিসর্জন দিতেও রাজি তারা।

এই প্রথম এশিয়ান গেমস ফুটবলে প্রথম থেকে দ্বিতীয় রাউন্ডে উঠেছে বাংলাদেশ। আমাদের তরুণরা ১-০ গোলে ধরাশয়ী করেছে মধ্যপ্রাচ্যের ফুটবল পরাশক্তি কাতারকে। আর সেই সঙ্গে বিশ্বকাপ থেকে ছিটকে ফেলেছে কাতারকে।

সম্পর্কিত খবর

    স্বাভাবিকভাবেই উৎসবে ভেসে যাওয়ার কথা ফুটবলারদের। হচ্ছেও তা–ই। ইন্দোনেশিয়া থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিপলু আহমেদ, সাদ উদ্দিনরা। কাতারকে হারিয়ে ফুটবলারেরা ঈদ আসার আগেই মেতেছেন ঈদের আনন্দে।

    ইতিহাস গড়ার ম্যাচে একমাত্র গোলটি দলীয় অধিনায়ক ও মিডফিল্ডার জামাল ভূঁইয়ার। তবে পারফরম্যান্সের বিচারে ম্যাচের অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন ফরোয়ার্ড বিপলু আহমেদ। ম্তিযানি ঈদের আনন্দে আছেন বলে জানিয়েছেন,‌ ‘তিন দিন পর ঈদ। কিন্তু আমরা ঈদটা আজই করে ফেললাম। এত খুশি লাগছে যে বলে বোঝানো সম্ভব না।’ ফরোয়ার্ড সাদ উদ্দীন বলেন, ‘প্রথমবারের মতো এশিয়ান গেমস ফুটবলের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ। এটা সম্ভব হয়েছে আমাদের কঠোর পরিশ্রম ও আত্মনিবেদনে। এই দলের অংশ হতে পেরে গর্ব হচ্ছে। আশা করি, দেশ ও সমর্থকদের জন্য আরও সাফল্য বয়ে আনতে পারব। দোয়া করবেন ও সমর্থন দিয়ে যাবেন।’

    কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ২৪ আগস্ট মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ দল নিশ্চিত হবে আগামীকাল । তবে এটা নিশ্চিত, পরিবারের সঙ্গে ঈদ করা হচ্ছে না ফুটবলারদের। তবে দেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য একটা নয় হাজারটা ঈদ বিসর্জন দিতেও রাজি আছেন বলে জানিয়েছেন মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ,‌ ‘আমার জীবনের সবচেয়ে বেশি খুশির সময় হলো কোরবানির ঈদ। কিন্তু এবার আমি কোরবানির ঈদ মিস করব। দেশের মানুষের মুখে হাসি ফোটাতে পেরেছি। এই হাসির জন্য একটা ঈদ না, হাজারটা ঈদ বিসর্জন দিতেও রাজি আছি। দেশের মানুষের সমর্থন থাকলে আমরা অনেক ভালো কিছু করতে পারব।

    এনই

    ঈদ-আনন্দ
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close