• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

যৌনকর্মীদের সঙ্গে রাত্রীযাপন, এশিয়ান গেমস থেকে বহিষ্কার চার খেলোয়াড়

প্রকাশ:  ২০ আগস্ট ২০১৮, ১৫:৫৯
স্পোর্টস ডেস্ক

জাকার্তা গিয়েছিলেন এশিয়ান গেমসে ভালো পারফর্ম করে দেশের মুখ উজ্জ্বল করতে। কিন্তু মাঠের বাইরে তাদের ‘কু-কীর্তি’র জন্য কলঙ্কিত হল জাপানের নাম। প্রতিযোগিতায় যোগ দিতে গিয়ে চার জাপানি বাস্কেটবল খেলোয়াড়ের নাম জড়াল যৌন কেলেঙ্কারিতে।

দেহ ব্যবসায়ীদের যৌনকর্মীদের সঙ্গে রাত কাটানোর অভিযোগে সোমবার দেশে পাঠিয়ে দেওয়া হল চারজনকে।

জাপান অলিম্পিক কমিটির (জেওসি) তরফে জানানো হয়, গত সপ্তাহে জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েই জাকার্তার নিষিদ্ধ পল্লিতে ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল ওই চার বাস্কেটবল তারকাকে। কাজ মেটার পর যৌনকর্মীদের টাকাও দিতে দেখা যায়।

অভিযোগ, মহিলাদের সঙ্গে একটা রাত হোটেলে কাটিয়েছিলেন তারা। মদ্যপ অবস্থাতেও ছিলেন তারা। আর গায়ে দেশের জার্সি থাকায় তাদের চিনতে বিশেষ অসুবিধা হয়নি। সেই কারণেই চারজনকে সঙ্গে সঙ্গে এশিয়ান গেমস ছেড়ে দেশে ফেরার নির্দেশ দেয় জেওসি।

কমিটির এক কর্তা বলেন, এমন ঘটনা ঘটানোয় লজ্জিত ছেলেরা। আমি সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।

তাইওয়ানের কাছে গ্রুপের প্রথম ম্যাচে হারের পর বৃহস্পতিবার কাতারকে ৮২-৭১ ব্যবধানে হারায় জাপান। তারপরই ঘটে এই ঘটনা। সংবাদের শিরোনামে উঠে আসে চার খেলোয়াড় তাকুয়া হাসিমতো, কেইটা ইমামুরা, ইয়ুয়া নাগায়োশি এবং টাকুমা সাটোর কীর্তি।

সংবাদপত্রে প্রকাশিত ছবি দেখেই খোঁজ-খবর নেয় জেওসি। নিশ্চিত হওয়ার পরই তাদের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। এমনকী কমিটির নিয়মভঙ্গ করায় নিজেদের খরচেই বিমানে দেশে ফেরার শাস্তিও দেওয়া হয় তাদের।

রাশিয়া বিশ্বকাপে পরিচ্ছন্নতার দৃষ্টান্ত স্থাপন করেছিল জাপান। গ্রুপ পর্যায় থেকে ছিটকে যাওয়ার পরও গ্যালারি এবং ড্রেসিংরুম পরিষ্কার করে রাশিয়া ছেড়েছিলেন সমর্থক ও ফুটবলাররা। জাপানের এমন মানসিকতা মুগ্ধ করেছিল বিশ্বকে। কিন্তু এশিয়ান গেমসে দেশের নাম ডোবালেন চার খেলোয়াড়। তবে এর আগেও গেমসের প্রতিযোগিদের সঙ্গে জড়িয়েছে যৌনতা।

এক মহিলা ভলান্টিয়ারকে যৌন হেনস্তা করার জন্য ২০১৪ এশিয়াড থেকে বের করে দেওয়া হয়েছিল ইরানের এক খেলোয়াড়কে।

/অ-ভি

যৌনকর্মী,রাত্রীযাপন,এশিয়ান গেমস,বহিষ্কৃত,খেলোয়াড়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close