• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাচারের অভিযোগ আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের বিরুদ্ধে

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩৫
স্পোর্টস ডেস্ক

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন আর্থিক টানাপড়েনের মধ্যে দিয়ে যাচ্ছে তা সবারই জানা। কিন্তু জাতীয় ফুটবল দলের বিরুদ্ধে পাচারের অভিযোগ আসবে, সেটি কেউ কল্পনা করেনি। স্পেনের এক প্রতিবেদন অনুসারে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলকে ইলেকট্রনিক পণ্য পাচারের দায়ে অভিযুক্ত করা হয়েছে। আর্জেন্টিনার ট্যাক্স প্রশাসন এএফআইপি জব্দকৃত ছবিসহ সম্পূর্ণ খবর তাদের টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করেছে। যুক্তরাষ্ট্রে খেলতে গিয়েছিল আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। সেখানে গুয়াতেমালা এবং কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ শেষে ফেরার পথেই আর্জেন্টিনা বিমানবন্দরে এই ঘটনা ঘটে। স্প্যানিশ আউটলেট এএস জানিয়েছে, বিমান বন্দরের কাস্টমস কর্মকর্তারা অলিখিত দ্রব্যসমূহ আটক করে।

এর মধ্যে ছিল বাদ্যযন্ত্র, খেলনা এবং ইলেকট্রনিক সামগ্রী, যার মূল্যমান প্রায় ১৮ হাজার ডলার।সব পণ্যের বিবরণই কাস্টমসে দিতে হয়। কিন্তু সেসব পণ্য উল্লেখিত না থাকায় এই দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনায় পণ্যগুলো পাচার বলে অভিহিত হয়েছে। ট্যাক্স অফিস থেকে বিষয়টি পাবলিক প্রসিকিউটর অফিসে পাঠানো হয়েছে। তারাই পরবর্তী সময়ে ঘটনাটির সমাধান করবেন বলে জানিয়েছেন। এই ব্যাপারে এএফআইপি তাদের টুইটার অ্যাকাউন্টে জানিয়েছে, আর্জেন্টাইন ফুটবল দলের কাছ থেকে কিছু ইলেকট্রনিক দ্রব্যসমূহ বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত পণ্যের ব্যাপারে প্রসিকিউটর অফিস আর্থিক জরিমানা করতে পারে।

আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল যুক্তরাষ্ট্রে গুয়াতেমালার বিপক্ষে ৩-০ গোলে জয় পায়। তবে শক্তিশালী কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে। তবে ফেরার সময়ই দলের এই বিপত্তি ঘটে, যা এখনো নিষ্পত্তি ঘটেনি।

/এস কে

আর্জেন্টিনা,পাচার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close