• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রথম রাউন্ড শেষের আগেই সুপার ফোরের লাইনআপ

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২০
স্পোর্টস ডেস্ক

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এশিয়া কাপ ক্রিকেটের সূচিতে এনেছে পরিবর্তন। আগের নির্ধারিত সূচিতে পরিবর্তন এনে ভারতকে বাড়তি সুবিধা দিচ্ছে সংস্থাটি। মূলত ভারতকে খুশি করতেই এই নিয়ম পরিবর্তন করেছে এসিসি। তাতে ভারতের সবকটি সুপার ফোরের ম্যাচ পড়েছে দুবাইয়ে। আর বাংলাদেশ’সহ বাকি তিন দলকে ঘুরতে হবে দুবাই-আবুধাবি।

ভারতকে গ্রুপ চ্যাম্পিয়ন্স ও পাকিস্তানকে গ্রুপ রানার্সআপ করে নতুন সূচি প্রকাশ করেছে এসিসি। অথচ এখনো এই দলের ম্যাচের ফলাফল নির্ধারিত হয়নি। একই অবস্থা বাংলাদেশ ও আফগানিস্তানের ক্ষেত্রে। মাঠে নামার আগেই বাংলাদেশকে গ্রুপ রানার্সআপ করে সূচি প্রকাশ করা হয়েছে। আর এতে ক্ষুব্ধ হয়েছেন স্বয়ং ক্রিকেটাররা। মাশরাফি এই সূচির ব্যাপারে বলেন, “পাগলও এতে ভালো কোন প্রতিক্রিয়া দেখাবে না।”

সম্পর্কিত খবর

    এসিসি’র নতুন সূচি অনুযায়ী ২০ সেপ্টেম্বর আফগানদের সাথে ম্যাচ খেলেই দুবাই ফিরতে হবে বাংলাদেশকে। ২৪ ঘন্টারও কম সময়ে ভারতের মোকাবিলা করবে বাংলাদেশ। ২১ তারিখের এই ম্যাচ খেলে আবারো আবুধাবি যেতে হবে বাংলাদেশকে। পরের ম্যাচে প্রতিপক্ষ আফগানিস্তানের সাথে খেলা হবে ঐ ভেন্যুতে ২৩ সেপ্টেম্বর। ২০-২৩ তারিখের মধ্যে দুবাই-আবুধাবি ৯০ মিনিটের সড়ক পথে বাংলাদেশকে আসা-যাওয়া করতে হবে মোট তিনবার। যেখানে শুধু বাংলাদেশ নয় পাকিস্তান ও আফগানিস্তানের সূচিতেও রয়েছে এমন কান্ড। কিন্তু ভারত তাদের সবকটি ম্যাচ খেলবে দুবাইয়ে।

    ২৬ সেপ্টেম্বর সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। ম্যাচটি হবে আবুধাবি’তে। এই ম্যাচের পর বাংলাদেশের ফাইনাল নিশ্চিত হলে আবার ফিরতে হবে দুবাইয়ে।

    এশিয়া কাপে সুপার ফোরে বাংলাদেশের সূচি:

    ২১ সেপ্টেম্বর, (শুক্রবার) ভারত বনাম বাংলাদেশ (দুবাই) ২৩ সেপ্টেম্বর, (রোববার) বাংলাদেশ বনাম আফগানিস্তান (আবুধাবি)

    ২৬ সেপ্টেম্বর, (বুধবার) বাংলাদেশ বনাম পাকিস্তান (আবুধাবি) ২৮ সেপ্টেম্বর, (শুক্রবার) ফাইনাল (দুবাই)

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close