• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

টাইগার দলে আসতে পারে তিন পরিবর্তন

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩৯
স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপের ১৪তম আসরে শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচ বাদে খুব একটা ভালো খেলেনি বাংলাদেশ।এশিয়া কাপে সুপার ফোর পর্বের নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। রোববার (২৩ সেপ্টেম্বর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেলে সাড়ে ৫টায়। সরাসরি সম্প্রচার করবে বিটিভি এবং জিটিভি।

টুর্নামেন্টে নিজেদের টিকিয়ে রাখতে হলে আজ সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে জয় ছাড়া কোনো পথ খোলা নেই মাশরাফিদের। তাই জয়ের লক্ষ্য নিয়েই রোববার সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ওয়ানডে ক্রিকেটে ছয়বার মুখোমুখি হয় বাংলাদেশ ও আফগানিস্তান। তিনবার করে জয় পেয়েছে দু’দল। তাই এই ম্যাচে জিতে এগিয়ে যেতে চাইবে টাইগাররা।

সম্পর্কিত খবর

    টুর্নামেন্টে দুই দলের প্রথম লড়াইয়ে পাত্তাই পায়নি বাংলাদেশ। সুপার ফোরের প্রথম ম্যাচ ভিন্ন দুই মাঠে দুই দলের চিত্র ছিল দুইরকম। ভারতের বিপক্ষে বাংলাদেশ যেখানে স্রেফ উড়ে গেছে, পাকিস্তানের বিপক্ষে আফগানিস্তান হেরেছে তীব্র লড়াইয়ের পর।এদিকে, আজকের ম্যাচটি বাংলাদেশের জন্য প্রতিশোধেরও বটে। কেননা গ্রুপ পর্বের শেষ ম্যাচে এই আফগানদের কাছেই হারের মুখ দেখে বাংলাদেশ।

    ওপেনিংয়ে তামিমের অনুপস্থিতি ও শান্ত-লিটনের নিয়মিত ব্যর্থতায় দেশ থেকে উড়িয়ে নেয়া হয়েছে ইমরুল কায়েস ও সৌম্য সরকারকে। তাই আজ টাইগার একাদশে এই দুইজনকে দেখা যেতে পারে। তারওপর ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান বলেছেন, লিটন-শান্ত সুযোগ নষ্ট করেছে। তাই ওপেনিংয়ে যে পরিবর্তন আসছে তা নিশ্চিত। শান্তকে বাদ দিতেই হচ্ছে। সেখানে ইমরুল কায়েসই হয়তো আসতে চলছেন। তবে যদি লিটনকেও বাদ দেয়া হয় তাহলে সৌম্য-ইমরুল দুজনই ওপেনার হিসেবে টিকে যাবেন।

    বাকি জায়গাগুলোতে তেমন একটা হেরফের হবে না। তিনে সাকিব, চারে মুশফিক, পাঁচে মিঠুন এবং ছয়ে মাহমুদউল্লাহই থাকছেন দলের মূল ভরসা হয়ে। সাত নাম্বারে আজ মোসাদ্দেকের জায়গায় আরিফুলকে দেখা যেতে পারে। এশিয়া কাপে মোসাদ্দেক এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে করেছেন মাত্র ৩৯ রান (১, ২৬, ১২)। আর শেষ দিকে হার্ড হিটিং অ্যাবিলিটির কারণে আরিফুলকে দলে দেখা যেতে পারে। এরপর আট নাম্বার পজিশনে মিরাজ, নয়ে অধিনায়ক মাশরাফি এবং দশে মুস্তাফিজ। আর রুবেল হোসেনের বদলে স্কোয়াডে আবারো আবু হায়দার রনিকে দেখা যেতে পারে। গ্রুপ পর্বে আফগানদের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছিলেন টাইগার পেসার আবু হায়দার রনি।

    বাংলাদেশের সম্ভাব্য একাদশ

    মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, লিটন দাস/সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন/আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি/ রুবেল হোসেন।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close