• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

আম্পায়ার বললেন ‌সরি, টুইটার জানাল স্যালুট

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০১৮, ১৬:২৩
স্পোর্টস ডেস্ক

আম্পায়ারদের ভুলভ্রান্তি ক্রিকেটেরই অঙ্গ। কিন্তু এখন তাদের সিদ্ধান্তই চূড়ান্ত একথা বলার দিন আর নেই। কারণ দু’দলের কাছেই থাকে আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে রিভিউ নেওয়ার সুযোগ। যেটাকে পোশাকি ভাষায় ডিআরএস বলে। গত রোববার এই ডিআরএস ইস্যুতেই আম্পায়ার ইয়ান গোল্ডকে শ্রদ্ধা জানাল টুইটার।

রোববার ভারত-বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্টের তৃতীয় দিনের খেলা চলছিল। ভারতের ইনিংসের পঞ্চম ওভারের ঘটনা এটা। ৭২ রান তাড়া করতে নেমেছিল টিম ইন্ডিয়ার দুই ওপেনার লোকেশ রাহুল ও পৃথ্বী শ। অভিষেক টেস্টের সেঞ্চুরিকারী বেশ কয়েকবার এই টেস্টে সমস্যায় ফেলেছিলেন ক্যারিবিয়ান বোলাররা।

উইন্ডিজ ক্যাপ্টেন জেসন হোল্ডারের বাউন্সার ডাক করতে গিয়ে পৃথ্বীর হাতে লাগে। কিন্তু আম্পায়ার সেই সিদ্ধান্ত নাকচ করে দেন। এরপর হোল্ডার রিভিউ নেন। দেখা যায়, কয়েক সেন্টিমিটারের জন্য বেঁচে যান শ। এই রিভিউ নিতে ব্যর্থ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

উইকেট না পাওয়ায় খেলোয়াড়রা হতাশ হয়ে পড়েন। আর এই দৃশ্য দেখে ফিক করে হেসে দেন ইয়ান গোল্ড। মূহুর্তের মধ্যে তিনি বুঝতে পারেন যে, তার এই অবস্থায় হাসা ঠিক হয়নি। সঙ্গেসঙ্গে তিনি ‘সরি’ বলেন হোল্ডারকে।

ক্যারিবিয়ান ক্যাপ্টেনও অত্যন্ত স্পোর্টিংলি নেন বিষয়টা। তিনি এগিয়ে এসে গোল্ডের ডান হাতের তর্জনী তুলে আউটের ইঙ্গিত দেওয়ার চেষ্টা করলেন। শেষ পর্যন্ত শ ও রাহুল দু’জনেই অপরাজিত থেকে ভারতকে জিতিয়ে দেন। জীবনের প্রথম টেস্টে শতরান করার পর, দ্বিতীয় টেস্টে পৃথ্বীর ব্যাট থেকে এসেছে ৭০ ও অপরাজিত ৩৩ রানের ইনিংস। সিরিজের সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন তিনি।

রাজকোট টেস্ট জিততে আড়াই দিন সময় নিয়েছিল ভারত। হায়দরাবাদে টেস্ট জিততে ভারতের লাগল ঠিক তিন দিন। দু’দিন বাকি থাকতেই নিজামের শহরে দু’ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ জিতে নিল বিরাট কোহলি অ্যান্ড কোং।

/অ-ভি

আম্পায়ার,সরি,টুইটার,স্যালুট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close