• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সুবিধা বঞ্চিত শিশুদের দিয়ে ট্রফি উন্মোচন

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ১৫:১৩
সম্রাট কবীর

২০১৯ সালের আইসিসি ওয়ানডে ১২ তম আসরের বিশ্বকাপের ট্রফি এখন ঢাকায়।বুধবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে আটটায় সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে রাজধানীতে এসে পৌঁছে এই ট্রফি। ঢাকায় আসার পর ট্রফিটি এয়ারপোর্ট থেকে সরাসরি নিয়ে যাওয়া হয় বিসিবির দপ্তরে।

২০১৯ সালে ইংল্যান্ডে বসবে এবারের আসর। সকাল সাড়ে দশটার দিকে বিসিবি একাডেমির সামনে অস্থায়ী মঞ্চে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধান নির্বাচক এবং ১৯৯৯ সালের প্রথমবার বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশের প্রথম জয়ের নায়ক মিনহাজুল আবেদীন নান্নু সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ট্রফিটি উন্মোচন করেন। পরে জাতীয় দলের ক্রিকেটাররা ট্রফি নিয়ে ফটো সেশনে অংশগ্রহণ করেন।

সম্পর্কিত খবর

    মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘এখন আমরা যে প্রক্রিয়ায় এগিয়ে যাচ্ছি, অবশ্যই সামনের বিশ্বকাপে ভালো ফল আশা করি। বিশ্বকাপ শব্দটাই অন্যরকম। এটা সব সময়ই উজ্জীবিত করে ইয়াং স্টারদের। আমার বিশ্বাস, আগামী বিশ্বকাপে আমরা ভালো করব।’

    বড় বড় টুর্নামেন্টে ফাইনালে বারবার গিয়েও ট্রফি ছোঁয়া হচ্ছে না। এ ব্যাপারে নান্নু আরো বলেন, ‘ক্রিকেট এমন একটা খেলা। যে কোন দল দেখবেন ফাইনালের কাছাকাছি বা ফাইনালে গিয়ে হেরে যাচ্ছে। এই অনুপ্রেরণা নিয়েই কিন্তু সামনে কাপটা জেতে। যেহেতু আমরা যথেষ্ট অভিজ্ঞ দল। আমাদের ফাইনাল খেলার অভ্যাস হয়ে গেছে। আমার বিশ্বাস সামনের বিশ্বকাপে আমাদের ভালো করা সম্ভব।’

    বিশ্বকাপের আগে সাধারণ ক্রিকেটপ্রেমীরা এই ট্রফি দেখার সুযোগ পাবেন। প্রতিটি বিশ্বকাপের আগেই বিভিন্ন দেশে ট্রফি ভ্রমণ করে থাকে। তারই অংশ হিসাবে আইসিসি বিশ্বকাপের এই সফর।

    ১৮ অক্টোবর ট্রফিটি রাজধানীর যমুনা ফিউচার পার্কে রাখা হবে। সেখানে সব ধরনের মানুষ ট্রফিটি দেখার সুযোগ পাবেন। ১৯ অক্টোবর সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাখা হবে ট্রফিটি। সেখানে সিলেটের ক্রিকেটপ্রেমীরা ট্রফিটি দেখার সুযোগ পাবেন। এরপর ২০ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রাখা হবে ট্রফিটি।

    প্রসঙ্গত, বিশ্বকাপের আগামী আসরে দশটি দেশ অংশ নেবে। দলগুলো হলো- বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close