• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

রেকর্ড করে সিরিজ জিতলো পাকিস্তান

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০১৮, ১৭:২২
স্পোর্টস ডেস্ক

প্রথম টেস্টের নায়ক উসমান খাজা চোটের কারণে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংই করতে পারেননি। তারপরেও পাকিস্তানের জয় প্রায় নিশ্চিতই ছিল। শেষ পর্যন্ত আবুধাবি টেস্টে অস্ট্রেলিয়াকে ৩৭৩ রানের বড় ব্যবধানে হারালো পাকিস্তান। রানের হিসেব করলে এটি পাকিস্তানের টেস্ট ইতিহাসের সবচেয়ে বড় জয়। একই সঙ্গে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতেছে পাকিস্তান।

এর আগে পাকিস্তানের সবচেয়ে বড় জয়টাও ছিল এই আবুধাবিতে প্রতিপক্ষও সেই অস্ট্রেলিয়াই। ২০১৪ সালে সেই ম্যাচে অজিদের ৩৫৬ রানের বড় ব্যবধানে হারিয়েছিল পাকিস্তান।

সম্পর্কিত খবর

    প্রথম ইনিংসে ১৩৭ রানের লিডের পর দ্বিতীয় ইনিংসে আরো ৪০০ রান যোগ করে পাকিস্তা।যার ফলে অজিদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫৩৮ রান। এই রান তাড়া করে জয় পেতে বিশ্বরেকর্ডই করতে হতো তাদের। কেননা, টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড ৪১৮ রানের।

    ৪৭ রানে ১ উইকেট নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। আরও একবার তারা মোহাম্মদ আব্বাসের তোপের মুখে পড়ে। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেয়া এই পেসার দ্বিতীয় ইনিংসেও ঝড় তুলে।

    ৩৬ রান করা ট্রাভিস হেডকে দিয়ে তার শুরু। এরপর মিচেল মার্শ (৫), অ্যারন ফিঞ্চ (৩১), টিম পেইন (০), লাবোচানের (৪৩) উইকেট নিয়ে অজিদের ব্যাটিংয়ের ধ্বস নামিয়ে দেন। খাজা ব্যাটিংয়ে না নামতে পারায় শেষ পর্যন্ত অজিদের ইনিংস থেমেছে ১৬৪ রানে।

    দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়েছেন মোহাম্মদ আব্বাস। দ্বিতীয় ইনিংসে ৬২ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। ইয়াসির শাহ ৩টি আর বাকি দুই উইকেট তুলে নিয়েছেন মীর হামজা।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close