• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

‌‘যেকোনও সময় দলে ফিরবেন সৌম্য’

প্রকাশ:  ২২ অক্টোবর ২০১৮, ১৫:৫৮ | আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ১৬:০২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়েছে বাংলাদেশ। এগিয়ে গেছে তিন ম্যাচের সিরিজে। তবে টপ অর্ডার খুবই বাজে ব্যাটিং করেছে। জিম্বাবুয়ে বোলারদের সামনে তাদের দৈন্যদশা দেখে নতুন করে চিন্তা করতে বাধ্য হচ্ছে টিম ম্যানেজমেন্ট। বিশেষ করে তিন নম্বরে ফজলে মাহমুদ রাব্বির ব্যাটিং কারও মন ভরাতে পারেনি। তবুও এখনই হয় তো রাব্বিকে নিয়ে কোনও চিন্তা করছে না টিম ম্যানেজমেন্ট।

এদিকে জাতীয় দলের বাইরে থাকা সৌম্য সরকার বিগত কয়েক বছর যাবত নিজেকে সেভাবে মেলে ধরতে পারছেন না। তবে হারিয়ে যাওয়া সেই সৌম্যকে খুঁজে বেড়াচ্ছে বাংলাদেশ। টানা অফফর্মের কারণে বাদ পড়েছিলেন দল থেকে, তামিম ইকবালের ইনজুরি ও অন্যান্য ওপেনারদের ব্যর্থতায় ফর্মে ফেরার আগে সুযোগও পেয়েছিলেন জাতীয় দলে। কিন্তু বাদ পড়েছেন পরের সিরিজেই, শর্ত ছিল একটাই - নিজের সেরা রুপে ফিরলেই জায়গা মিলবে মূল দলে।

এ শর্ত পূরণে এখনও পর্যন্ত বেশ সফল বাঁহাতি ড্যাশিং ওপেনার সৌম্য সরকার। সব ফরম্যাটের ক্রিকেটে ব্যর্থতার পরিচয় দিয়ে গত বছর চ্যাম্পিয়নস ট্রফির পরে বাদ পড়েছিলেন দল থেকে। দক্ষিণ আফ্রিকা সফরে সুযোগ পান এক ম্যাচে, বাদ পড়ে যান আবার। সবশেষ এশিয়া কাপে অনেকটা ভাগ্যের জোরেই ফিরেছিলেন দলে। কিন্তু বাদ পড়েছেন জিম্বাবুয়ে সিরিজের স্কোয়াড থেকে।

দলে ফিরতে প্রয়োজন পারফরম্যান্স, সে মিশনে সাম্প্রতিক সময়ে সফল সৌম্য। চলতি ন্যাশনাল ক্রিকেট লিগে রানের মধ্যেই রয়েছেন এ টপঅর্ডার ব্যাটসম্যান। আগের তিন রাউন্ডে একটি সেঞ্চুরি ও দুইটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছিলেন সৌম্য। চতুর্থ রাউন্ডের ম্যাচের প্রথম ইনিংসেও তুলে নিয়েছেন ফিফটি।

জানা গেছে, জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুই ওয়ানডেতে দলে ডাক পেয়েছেন সৌম্য সরকার। তবে জাতীয় দলে সৌম্যর ফেরার প্রসঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, যেকোনও সময় দলে ফিরবেন সৌম্য।

তিনি জানান, সৌম্য সরকার ও তুষার ইমরান টেস্ট স্কোয়াডের জন্য বিবেচনায় আছেন। তবে তুষারের মতো সিনিয়ররা স্কোয়াডে থাকলেও একাদশে থাকাটা নিশ্চিত নয়।

বিসিবির সভাপতি বলেন, তামিম-সাকিব না থাকায় আমাদের সবচেয়ে ডিপেন্ডেবল ব্যাটসম্যান মুশফিক ও রিয়াদের রানে ফিরে আসা জরুরি। তবে আমরা হাতে গোনা একটা-দুটো প্লেয়ারের ওপর নির্ভরশীল না। অন্যরাও প্রয়োজনের সময় এগিয়ে আসছে।

/অ-ভি

বাংলাদেশ,সৌম্য সরকার,ক্রিকেট,জিম্বাবুয়ে,সিরিজ,নাজমুল হাসান পাপন
apps