• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাজনীতিতে মাশরাফিকে নিয়ে যা বললেন পাপন

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০১৮, ১৬:২৭ | আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ১৬:৩২
সম্রাট কবীর

খেলার মাঠ থেকে মাশরাফির রাজনীতিতে আসা নিয়ে চলছে ব্যাপক সমালোচনা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নৌকা প্রতীক বরাদ্দ পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। রোববার (১১ নভেম্বর) ধানমন্ডির আওয়ামী লীগ রাজনৈতিক কার্যালয়ে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাত থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

আসন্ন একাদশ নির্বাচনে সাকিব-মাশরাফি ক্ষমতাশীল দলের হয়ে নির্বাচনে দাঁড়াতে পারেন এমন খবর হয় দেশের সব মিডিয়াগুলোতে।কিন্তু শেষ পর্যন্ত সাকিব সড়ে দাঁড়ালেও মনোনয়নপত্র কিনেছেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি।

সম্পর্কিত খবর

    দেশের মাটিতে সদ্য শেষ হলো জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ। এই সিরিজে ওয়ানডে ম্যাচে অধিনায়কত্ব করেন মাশরাফি। টাইগারদের সাথে ওয়ানডে,টি-২০ ও টেস্ট সিরিজ খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজ দল ইতিমধ্যে চলে এসেছে। যেহেতু সামনেই জাতীয় সংসদ নির্বাচন।আর নির্বাচনের জন্য মাশরাফিকে নড়াইলে নির্বাচনী সময় দিতে হবে। তাই সে ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলতে পারবেন কিনা এ নিয়ে প্রশ্ন জেগেছে সবার মনে। কারণ নির্বাচনী প্রচারণার মাঝেই ক্যারিবিয়ানদের সাথে হোম সিরিজে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ।

    আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের কারণে ওয়েস্ট ইন্ডিজের সাথে মাশরাফির খেলা কতটা নিশ্চিত জানতে চাওয়া হলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন,এটা তো কঠিন প্রশ্ন কিন্তু ওয়ার্ল্ড কাপে মাশরাফিকে পাওয়া যাবে আমি যতদূর জানি। আসলে হয়েছি কি, ওর(মাশরাফির) ইস্যুটার টাইমিংটা দেখেন। ওর নির্বাচনের নমিনেশনের সাব মিটের একটা ডেট আছে । কবে তুলবে, কবে ফিল আপ করবে ? ওখানে কোন প্রোগ্রাম করবে কি না সেটাও আমি জানি না।কিন্তু আজকে মাশরাফির সাথে আমার দেখা হবে । মনে হয় হবে। দেখা হওয়ার সম্ভাবনা আছে। তার পর আমি ডিটেলস জানতে পারবো। যদি সুযোগ থাকে তাহলে মাশরাফি অবশ্যই খেলবে এটা আমার ধারণা। যদি এক দিনের জন্যই ইনস্পিয়ার করার সুযোগ থাকে তাহলে ও খেলবে। খেলাটা মাশরাফির কাছে সুডবি প্রায়ওটি।

    নির্বাচনের কারণে খেলা আর রাজনীতির মাঝে কোন দ্বন্দ্ব সৃস্টি করবে না তা জানিয়ে দিলেন বোর্ড সভাপতি, এটা আমি ঠিক মনে করি না। যেমন ধরেন সাকিবও নির্বাচন করতে চেয়েছিলেন। কিন্তু তখন এই সব কথা চিন্তা করে সাকিব আরো ৪-৫ বছর খেলবে বলে আমরা মনে করি । তাই সাকিবের ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন ঠিক আছে তুমি এখন খেলো।কিন্তু মাশরাফি তো আগামী বিশ্বকাপ খেলে অবসর নেওয়ার সম্ভাবনা আছে। কয়েকটা মাসেরইতো ব্যাপার। ধরুণ বিশ্বকাপ খেলা শেষে মাশরাফি অবসর নিলো তখন ও ৪-৫ বছর করবেটা কি।তাই তার আগে আর একটি কাজের সাথে সমপৃক্ত হলে মন্দ কি? আমার মনে হয় যা দিয়ে সে ক্রীড়াঙ্গনেও অবদান রাখতে পারবে আরো জোড়ালো ভাবে আমার বিশ্বাস।

    এর আগে,মনোনয়নপত্র কেনার পর মাশরাফি বলেন, নৌকার বিজয় নিশ্চিত করে নড়াইলকে সুন্দর আধুনিক করে সাজাতে চাই। গণভবনে গিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম করে দোয়া নিয়ে আসেন মাশরাফি।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close