• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বায়ু ত্যাগ করাতেই খেলায় জয়!

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০১৮, ১২:০৬
স্পোর্টস ডেস্ক

খেলার ভিতরে জয় পরাজয়ে বিভিন্ন বিষয় ভূমিকা রাখে। যেমন কন্ডিশন, মাঠ, ভাগ্য, কৌশল ইত্যাদি। কিন্তু তাই বলে প্রতিপক্ষের বায়ু ত্যাগের ফলে হার! আশ্চর্য হলেও সত্যি। আর এমন দাবিই করেছেন নেদারল্যান্ডসের ওয়েসলি হার্মস!

উলভারহ্যাম্পটনে চলছে ডার্টের গ্র্যান্ড স্লাম। দুবারের স্কটিশ চ্যাম্পিয়ন গ্যারি অ্যান্ডারসন কোয়ার্টার ফাইনালে যাওয়ার পথে ১০-২ গেমে হারিয়েছেন নেদারল্যান্ডসের ওয়েসলি হার্মসকে। হারের পরই এক অদ্ভুত অজুহাত দাঁড় করালেন হার্মস। ৩৪ বছর বয়সী এই ডাচের দাবি, অ্যান্ডারসনের কাছ থেকে আসা ডিম পচা গন্ধের কারণেই ভালো খেলতে পারেননি!

সম্পর্কিত খবর

    এমন অভিযোগ যে কারও ভালো না লাগারই কথা। ডার্টে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ৪ নম্বরে থাকা অ্যান্ডারসনের দাবি, গন্ধটা তার নাকেও এসেছিল। ও যদি ধারণা করে আমি বায়ু ত্যাগ করেছি, তবে সে ১০১০ শতাংশ ভুল। আমি আমার বাচ্চাদের ওপর কসম কেটে বলছি, এটা আমার দোষ নয়। আমি পেটে সমস্যা নিয়ে এর আগে স্টেজে উঠেছি এবং সেটা প্রতিবারই স্বীকার করেছি। সুতরাং এবার নিশ্চয় স্টেজে বায়ু ত্যাগ করা নিয়ে মিথ্যা বলব না।

    অ্যান্ডারসনের দাবি, তিনি উল্টো ভেবেছিলেন শরীর থেকে চাপ কমানোর কর্মটা হার্মসই করছেন! স্টেজে নাকি যতবারই প্রতিপক্ষের পাশ দিয়ে গেছেন, তখনই নাক কুঁচকাতে হয়েছিল ৪৭ বছর বয়সী এই খেলোয়াড়কে, যতবার ওর পাশ দিয়ে যাচ্ছিলাম ডিম পচা গন্ধ আসছিল। তাই ভেবেছিলাম সম্ভবত কাজটা ও করছে। ওটা খুব বাজে ছিল, খুবই বাজে গন্ধ ছিল কিছুক্ষণ, এরপরই ও (হার্মস) ভালো খেলতে শুরু করল। আমি ভাবলাম কে জানে হয়তো বায়ু ত্যাগ করাটা দরকার ছিল ওর।

    দুজনের এমন পাল্টাপাল্টি অভিযোগে তাই রহস্যের সমাধান মিলছে না। তবে যেই কাজটা করুন, তার প্রতি অ্যান্ডারসনের একটি অনুরোধ, যে এ কাজ করেছে, তার চিকিৎসকের কাছে যাওয়া উচিত। ওর (হার্মস) মনে হয়েছে এটা আমি করেছি, কিন্তু আমি হলে স্বীকার করতাম। /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close