• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পার্থে শক্তিশালী হয়েই ফিরবে অস্ট্রেলিয়া: পন্টিং

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০১৮, ০০:৫৭
স্পোর্টস ডেস্ক

অ্যাডিলেড টেস্ট হারলেও পার্থে দ্বিতীয় টেস্টে শক্তিশালী হয়ে ফিরে আসবে অস্ট্রেলিয়া। এমনটাই মনে করেন অস্ট্রেলিয়ার দু’বারের বিশ্বজয়ী অধিনায়ক কিংবদন্তি রিকি পন্টিং।

প্রথম টেস্টে ৩১ রানে হেরে শুক্রবার (১৪ ডিসেম্বর) পার্থে সম্মুখসমরে নামবে ভারত-অস্ট্রেলিয়া। কিন্তু পার্থের পিচকে টিম অস্ট্রেলিয়ার জন্য বেশি সহায়ক বলে মনে করছেন আন্তর্জাতিক কেরিয়ারে ৭১টি শতরানের মালিক পন্টিং।

সম্পর্কিত খবর

    দ্বিতীয় টেস্ট শুরুর আগে পার্থের উইকেট প্রসঙ্গে বলতে গিয়ে তিনি জানান, ভারতীয়দের থেকে অস্ট্রেলিয়ানদের জন্য পার্থের উইকেট অনেক বেশি সহায়ক হবে। কিন্তু আমাদের ক্রিকেটারদের সেক্ষেত্রে দ্রুত বাউন্স ব্যাক করতে হবে।

    অজি ভূখণ্ডে কোহলির নেতৃত্বে ভারতের প্রথম টেস্ট জয় নিয়ে বলতে গিয়ে সাবেক বিশ্বজয়ী অজি অধিনায়ক বলেন, এমন নয় যে ভারত নিজেদের সেরা ক্রিকেটটা উপহার দিয়েছে। তবে দুর্বল অস্ট্রেলিয়াকে তারা সব বিভাগে টেক্কা দিয়ে গিয়েছে।

    কিন্তু এই হার থেকেও অস্ট্রেলিয়ার বহু কিছু শিক্ষা নেওয়ার রয়েছে বলেই মত পন্টিংয়ের। অ্যাডিলেড টেস্টে করা ভুলগুলো থেকে শিক্ষা নিলে পার্থে অজিরা অনেক ভালো ফল করবে। তবে এক্ষেত্রে অজিদের প্রথম একাদশ নির্বাচনে আরও সক্রিয় হতে বলেছেন তিনি।

    প্রথম টেস্টে অজিদের দল নির্বাচনে ভুল ছিল কিনা, তা নিয়ে সরাসরি কিছু না বললেও দ্বিতীয় টেস্টে ব্যাটিং অর্ডার রদবদলের পক্ষে রায় দিয়েছেন এই সাবেক অধিনায়ক।

    দেশের মাটিতে প্রথম টেস্ট খেলা ওপেনার অ্যারন ফিঞ্চ চূড়ান্ত ব্যর্থ অ্যাডিলেড টেস্টে। প্রথম ইনিংসে রানের খাতাই খুলতে পারেননি এই অজি ওপেনার। দ্বিতীয় ইনিংসে ফিঞ্চের ব্যাট থেকে এসেছে মাত্র ১১। তবে প্রথম টেস্টের ফলাফল দেখে এখনই তাকে বাদ দেওয়ার পক্ষপাতী নন পন্টিং।

    তার মতে, যারা ব্যাটিং অর্ডার নির্ধারণ করেছেন, ফিঞ্চকে ওপেনিংয়ে ব্যবহার করার ভাবনা তাদেরই। তবে দ্বিতীয় টেস্ট শুরুর আগে ব্যাটিং অর্ডারে রদবদল এনে উসমানকে ওপেনিংয়ে ব্যবহার করার কথা ভাবতে বলেছেন তিনি। এতে উপকৃত হতে পারে দল। তবে ব্যাটিং অর্ডারে রদবদল হলে অনুশীলনেও ব্যাটসম্যানদের সেদিকে নজর দেওয়ার পরামর্শ দিয়েছেন পন্টিং।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close