• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ঘরের মাঠে রিয়ালকে উড়িয়ে দিলো সিএসকেএ মস্কো

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০১৮, ১২:১৩
স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল হারের স্বাদ পেয়েছে। টানা তিনবারের শিরোপাজয়ীদের তাদেরই মাঠে উড়িয়ে দিয়েছে সিএসকেএ মস্কো।সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার (১২ ডিসেম্বর) রাতে ‘জি’ গ্রুপে স্বাগতিকদের ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে মস্কোর ক্লাবটি। ইউরোপীয় ফুটবলে ঘরের মাঠে রিয়ালের এটাই সবচেয়ে বড় ব্যবধানে পরাজয়। প্রথম লেগে মস্কোর মাঠে ১-০ গোলে হেরেছিল প্রতিযোগিতার সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়নরা।

গ্রুপের শীর্ষস্থান আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় লুকা মদ্রিচ, গ্যারেথ বেলসহ নিয়মিত একাদশের কয়েক জনকে বেঞ্চে রেখে একাদশ সাজান সান্তিয়াগো সোলারি।ম্যাচের শুরু থেকে বাঁ দিক দিয়ে বারবার আক্রমণে ওঠা ভিনিসিউস জুনিয়রের নৈপুণ্যে ২৩তম মিনিটে প্রথম সুযোগ পায় রিয়াল। ডি-বক্সে ঢুকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের নেয়া শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ফিরতি বলে মার্কো আসেনসিওর নেয়া জোরালো শট লাগে ক্রসবারে।

সম্পর্কিত খবর

    তার কিছুক্ষণ পর দুই মিনিটের ব্যবধানে আরো দুটি দারুণ সুযোগ নষ্ট করেন আসেনসিও। ডি-বক্সের বাইরে থেকে তার জোরালো শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। আর করিম বেনজেমার সঙ্গে একবার বল দেওয়া নেয়া করে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক বরাবর শট নেন স্পেনের এই মিডফিল্ডার।

    বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ গ্রুপ ম্যাচে রাশিয়ান দলটি ৩-০ গোলে হারিয়েছে রিয়ালকে। এর আগে এই সিএসকেএ মস্কো তাদের ঘরের মাঠে রিয়ালকে ১-০ গোলে হারিয়েছিল। অর্থাৎ দুই লেগেই স্প্যানিশ জায়ান্টদের পর্যুদস্ত করল মস্কো। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ৩৪টি ম্যাচের দুটিতে গোল করতে ব্যর্থ হলো রিয়াল। দুটিই মস্কোর বিরুদ্ধে। চলতি চ্যাম্পিয়ন্স লিগে সিএসকেএ মস্কো যে দুটি ম্যাচ জিতেছে দুটিই এসেছে ঘরে-বাইরে রিয়ালের বিরুদ্ধে।

    ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় মস্কো। ৩৭ মিনিটে সিগার্ডসনের পাস থেকে গোল করেন ফিওদোর শালোভ। ৪৩ মিনিটে ব্যবধান বাড়িয়ে ২-০ করেন জর্জি শেনিকোভ। দ্বিতীয়ার্ধে রিয়ালের ঘাড়ে আরও একটি গোল চাপিয়ে দেয় মস্কো। ৭৩ মিনিটে নিকোলা ভ্লাসিচের পাস থেকে গোল করেন সিগার্ডসন। শুধু চ্যাম্পিয়ন্স লিগই নয়, কোনও ইউরোপীয়ান টুর্নামেন্টের ইতিহাসে ঘরের মাঠে এটিই রিয়ালের সব থেকে বড় ব্যবধানে পরাজয়।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close