• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন জুভেন্টাস

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০১৮, ১৩:২৯
স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে বড় অঘটন ঘটিয়ে ফেলেছে ইয়াং বয়েজ। দলটি ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাসকে হারিয়েছে ২-১ গোলে। আর এর মধ্যে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে নিজেদের প্রথম জয় তুলে নিল ইয়াং বয়েজ। সুইস ক্লাবটির হয়ে দুটি গোলই করেন হোয়ারাউ।উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন হলো জুভেন্টাস। বুধবার রাতে সুইজারল্যান্ডের ক্লাব ইয়ং বয়েজের বিপক্ষে ২-১ গোলে হেরেছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। এই ম্যাচে মাঠে নামার আগেই জুভেন্টাসের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়েছিল। এদিন জুভেন্টাস এবং ম্যানচেস্টার ইউনাইটেড দুই দলই হেরে যাওয়ায় গ্রুপ চ্যাম্পিয়ন হয় জুভেন্টাস।

সম্পর্কিত খবর

    ম্যাচের ১৩ ও ১৫ মিনিটে দুটি গোলের সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু একটিও কাজে লাগাতে পারেননি সি আর সেভেন। ২৯ মিনিটে এনগামালেউকে ডিবক্সের ভেতর ফাউল করে ইয়াং বয়েজকে পেনাল্টি উপহার দেন অ্যালেক্স সান্দ্রো। স্পট কিক থেকে গোল করে বয়েজদের এগিয়ে দেন হোয়ারাউ।

    এক গোলে পিছিয়ে থেকে বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে জুভেন্টাস। ৪৭ মিনিটে হোয়ারাউ নিজেদের জালেই আত্মঘাতী গোল করে বসছিলেন প্রায়। কিন্তু তার হেড বারে লেগে বাইরে চলে যায়।পুরো ম্যাচে বলতে গেলে নিষ্প্রভ ছিলেন রোনালদো। ৬৮ মিনিটে দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন হোয়ারাউ। এনগামালেউর বাড়ানো বল নিয়ে ক্ষিপ্র গতিতে ডি বক্সের সামান্য বাইরে থেকে দুর্দান্ত গোল করেন। ৭২ মিনিটে ডি সিলিওর বদলি হিসেবে নামেন দিবালা। নেমেই ম্যাচের দৃশ্যপট পালটে দেন এই আর্জেন্টাইন।

    ৮০ মিনিটে রোনালদোর পাস থেকে প্রায় ২৫ গজ দূর থেকে দুর্দান্ত শটে গোল করে জুভেন্টাসের হয়ে এক গোল পরিশোধ করেন তিনি। ইয়াং বয়েজের বিপক্ষে প্রথম ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন দিবালা। ম্যাচের ৯৩ মিনিটে আবারও গোল করেন তিনি। কিন্তু রেফারি রোনালদো অফসাইডে থাকায় সেই গোলটি বাতিল করে দেন। ফলে হেরেও গ্রুপ সেরা হয়ে নকআউটে চলে গেল জুভেন্টাস। অন্যদিকে একটি জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল ইয়াং বয়েজ।

    এই ম্যাচে হারলেও সামনে ভালো করার ব্যাপারে আত্মবিশ্বাসী জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি বলেছেন, চ্যাম্পিয়ন্স লিগে এবার সুন্দর অংশটি শুরু হবে। আমি আত্মবিশ্বাসী যে, আমরা এর জন্য প্রস্তুত হব। আমি শান্ত। কারণ আমি আমার দলের এবং আমার নিজের সম্ভাবনা সম্পর্কে জানি। আমি সহজে কয়েকটি গোল করতে পারতাম। কিন্তু এটি ফুটবল। এখন আমাদের পুরোপুরি মনোযোগ দিতে হবে পরবর্তী ম্যাচে।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close