• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

উইন্ডিজকে ১৩০ রানের টার্গেট দিলো বাংলাদেশ

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০১৮, ১৪:০৯ | আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৪:৩২
স্পোর্টস ডেস্ক

ওয়ানডে ও টেস্ট সিরিজের পর এবার টি-টোয়েন্টি মিশনে মাঠে নেমেছে স্বাগতিক বাংলাদেশ।শুরুতেই টাইগার ব্যাটসম্যানদের আসা যাওয়া চলতে থাকে।সাকিব-মাহমুদউল্লাহর ব্যাটে ভড় করে কিছুটা চাপ সামলান এই জুটি। ফলে নির্ধারিত ২০ ওভারে ১২৯ রান সংগ্রহ করে টাইগাররা।জিততে হলে সফরকারীদের করতে হবে ১৩০ রান।ক্যারিয়ারের অষ্টম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব। দুটি ছয় ও আটটি চারের মারের সাহায্যে ৪৩ বলে ৬১ রান করে কোটরেলের হাতে ধরা পড়েন।

এর আগে,তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে উইন্ডিজের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। সোমবার (১৭ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি সাকিব আল হাসান। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায়।

সম্পর্কিত খবর

    শুরুতেই ফিরে যান তামিম ইকবাল। ব্যাক্তিগত পাঁচ রান করে শেলডন কোটরেলের বলে কার্লোস ব্রাথওয়েইটের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান। তামিমের পরেই আর ক্রিজে থাকতে পারলেন না ওপেনার লিটন দাস। থমাসের বলে ব্রাথওয়েইটের হাতে ক্যাচ দিয়ে তিনিও সাজঘরে ফিরে যান।

    দুই ওপেনারের বিদায়ের পর ফিরে গেলেন সৌম্য সরকারও। শেষ ওয়ানডে তাঁর ব্যাটে ঝড় দেখায় এদিনও সবাই আশায় বুক বেঁধে ছিলো। কিন্তু সৌম্য সবাইকে হতাশ করে ব্যাক্তিগত পাঁচ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। কোটরেলের বলে পাওয়েলের হাতে ধরা পড়েন তিনি।

    মাঠে নামেন আরিফুল হক। তাকে সাথে নিয়েই দলীয় শতক পার করেন অধিনায়ক সাকিব আল হাসান। তুলে নিলেন ক্যারিয়ারের ৮ম টি-টোয়েন্টি অর্ধশত।ক্যাচের শিকার হন সাইফউদ্দিন ও। আসা যাওয়ার মাঝে এক সাইড আগলে রাখেন অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু সাকিব ও ক্যাচের খাতায় নাম লেখান। শেলডন কোটরেলের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ৬১ রানে ঘরে ফেরেন সাকিব। সাকিবের পর এবার ক্যাচে নাম লেখালেন মিরাজ। এবার কেমো পলের বলে বোল্ড আউট হয়ে মাঠ ছাড়েন মুস্তাফিজ। আর এত মাত্র ১২৯ রানে ১৯ ওভারে থেমে যায় টাইগাররা।

    ক্যারিবীয়দের বিপক্ষে এখন পর্যন্ত ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৪ টিতে জিতেছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজও জিতেছে ৪টিতে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close